ব্রেকিং:
কেন মানুষ প্রথম প্রেম ভুলতে পারে না বৃষ্টিপাত নিয়ে আজ যে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস আমরা এক দেশপ্রেমিক জননেতাকে হারালাম : প্রধানমন্ত্রী স্কুলে কোরআন শিক্ষা বাধ্যতামূলক করলো পাকিস্তান ধারণার চেয়েও ভয়ঙ্কর করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট: সিডিসি আশপাশের শ্রমিকদের দিয়েই চলবে কারখানা হেলেনার বিরুদ্ধে পল্লবী থানায় আরেক মামলা সিনহা হত্যার এক বছর: ‘প্রদীপের’ নিচেই ছিল অন্ধকার বিশ্বব্যাপী করোনায় মুত্যু কমলেও বেড়েছে আক্রান্ত চালু হতে না হতেই রোগীদের দখলে দুই হাসপাতালের ১৪ আইসিইউ বিশ্বের সাইবার সিকিউরিটির জন্য সবচেয়ে বড় হুমকি যুক্তরাষ্ট্র: চী বিষ দিয়ে যুবককে হত্যা করলেন শ্বশুরবাড়ির লোকজন নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: তথ্যমন্ত্রী প্রিমিয়ার লিগ নিয়ে বাফুফের তামাশা, শুরুর এক ঘণ্টা আগে স্থগিত জাতীয় পরিচয়পত্র না থাকা ব্যক্তিরা টিকা পাবেন বিশেষ প্রক্রিয়ায় দর্শকশূন্য ব্যতিক্রমধর্মী ‘ইত্যাদি’ আজ বাংলাদেশে বিনিয়োগে সর্বোচ্চ মুনাফা কৃষিতে ২৮ হাজার কোটি টাকা ঋণ দেবে ব্যাংকগুলো মাঠ পর্যায় থেকেই ভূমির ভুল রেকর্ড সংশোধনের নির্দেশ সামাজিক মাধ্যমে অপরাধ দমনে সাইবার পেট্রোলিং টিম
  • শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

‘জাকারবার্গকে’ খুঁজে দিলে ৩০ লাখ ডলার পুরস্কার!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১ জুলাই ২০২১  

সম্প্রতি কলম্বিয়ার কুকুতা যাওয়ার পথে দেশটির প্রেসিডেন্ট ইভান দুককে বহনকারী হেলিকপ্টারকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। হামলার সময় প্রেসিডেন্টের সঙ্গে ছিলেন তার দুই মন্ত্রী এবং আমলা। গুলিতে হেলিকপ্টারের কিছুটা ক্ষতি হলেও আরোহীদের কোন ক্ষতি হয়নি। এ হামলার ঘটনায় জড়িতদের বিষয়ে তথ্য চেয়ে এবার পুরস্কার ঘোষণা করেছে কলম্বিয়া পুলিশ।

হামলাকারীদের খুঁজে দিলে ৩০ লাখ ডলার পুরস্কার মিলবে বলে জানিয়েছেন তারা, যা বাংলাদেশি টাকায় সাড়ে ২৫ কোটির মতো। 

ইন্ডিয়া টাইমসের খবরে জানা গেছে, হামলার পর সন্দেহভাজনদের হন্যে হয়ে খুঁজছে কলম্বিয়া পুলিশ। সংবাদমাধ্যমের পাশাপাশি নেটমাধ্যমেও দুই সন্দেহভাজনের স্কেচ প্রকাশ করেছে তারা। তাতে বলা হয়েছে, ওই দুজন কুখ্যাত অপরাধীকে খুঁজে দিলে ২৫ কোটি টাকার বেশি পুরস্কার দেয়া হবে। 

তবে যে দুই ব্যক্তির স্কেচ আঁকা হয়েছে, তার এক মধ্যে একটি হুবহু ফেসবুকপ্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের মতো দেখতে। আর সেই স্কেচই মুহূর্তেই ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। কলম্বিয়া পুলিশের ওই বিজ্ঞপ্তিতে শেয়ার করে সরাসরি জাকারবার্গকে ট্যাগ করছেন হাজার হাজার মানুষ। ফেসবুক কর্ণধারকে পুলিশের হাতে ধরা দিতেও অনুরোধ করেছেন অনেকে। যে কারণে নিজের তৈরি ভার্চুয়াল দুনিয়ায় জাকারবার্গ নিজেই এখন ‘অপরাধী’। যদিও এ নিয়ে কোনো প্রতিক্রিয়া দেননি ফেসবুক কর্ণধার।

ওই স্কেচ সামনে আসার পরই আলোচনায় ফেসবুকের কর্ণধার মার্ক জাকারবার্গের নাম। কারণ দুর্বল হাতে যে দুই ব্যক্তির স্কেচ আঁকা হয়েছে, তার এক মধ্যে একটি হুবহু অবিকল তাঁর মতো দেখতে।

এর আগে হামলাকারীদের তথ্য চেয়ে দেশটির প্রতিরক্ষামন্ত্রী দিয়েগো পুরস্কার ঘোষণা করেন। তথ্য দাতাকে ৩ বিলিয়ন পেসো বা ৭ লাখ ৯৬ হাজার ডলার পুরস্কার দেয়ার কথা বলেন তিনি। টাকার অংকে যা ৬ কোটি ৭৫ লাখ।