ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ইমাম মাহদী দাবি করা সৌদি প্রবাসীর বিরুদ্ধে মামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২০  

নিজেকে ইমাম মাহদী দাবি করা সৌদি প্রবাসী মুস্তাক মুহাম্মদ আরমান খানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। ২২ আগস্ট শনিবার রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়।

ডিএমপির উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) ওয়ালিদ হোসেন জানান, বিভ্রান্তিমূলক অপপ্রচার এবং দেশকে অস্থিতিশীল করার দায়ে নিজেকে মুস্তাক মুহাম্মদ আরমান খানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। তাকে গ্রেফতারের প্রক্রিয়া চলমান রয়েছে।

সিটিটিসি সূত্র জানায়, মুস্তাক মুহাম্মদ আরমান খান দীর্ঘদিন ধরে ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে প্রচার করে আসছিলেন। ইসলাম ধর্মের অপব্যাখামূলক, মনগড়া ও ভিত্তিহীন এসব বক্তব্য অডিও-ভিডিও আকারে ইউটিউব চ্যানেল ‘তাকওয়া অনলাইন টিভিসহ’ অন্যান্য ইউটিউব চ্যানেল এবং ‘মুস্তাক মুহাম্মদ আরমান খান’ নামের ফেসবুক আইডি হতে প্রচার করে আসছিলেন।

এসব ভিডিওতে তিনি নিজেকে মহানবী হযরত মুহাম্মদের (সঃ) বংশধর হিসেবে দাবী করেন এবং স্বপ্নযোগে ইমাম মাহদী হিসেবে ঘোষিত হবার বার্তা প্রাপ্ত হন বলে প্রচার করেন।

ইমাম মাহদীর পরিচয়ে এ ধরনের অসত্য, বিভ্রান্তিকর বক্তব্য ও তথ্যে দেশের ধর্মপ্রাণ বৃহত্তর মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় অনভুতিতে আঘাতসহ ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। এমনকি ওই ব্যক্তি ভিডিও বার্তায় তার কাছে কথিত ‘বায়াত’ গ্রহণের জন্য বৃহত্তর মুসলিম জনগোষ্ঠীর প্রতি আহবান জানান।

সাম্প্রতি কথিত ইমাম মাহদী ওরফে মুস্তাকের বক্তব্যে বিভ্রান্ত হয়ে বাংলাদেশ থেকে তার ‘বায়াত’ গ্রহণ করে ইমাম মাহদীর সৈনিক হিসেবে কথিত জিহাদে অংশ নিতে বাড়ি ছাড়েন। কথিত জিহাদে অংশ নিতে সৌদী আরব যাওয়ার প্রাক্কালে গত ৪ মে ১৭ জন এবং ৭ মে ২ জনকে গ্রেফতার করা হয়। যাদের বিরুদ্ধে এরই মধ্যে রমনা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।