ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ফরিদপুরে সংঘর্ষ-বাড়িঘর ভাঙচুর, পুলিশসহ আহত ৪০

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২২  

ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নে বালিয়া ও ভাবুকদিয়া গ্রামবাসীদের সংঘর্ষে পুলিশজন অন্তত ৪০ জন আহত হয়েছেন। এ সময় গ্রামবাসীদের ঘরবাড়ি ভাঙচুর করে অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।

সালথা থানার ওসি মো. আসিকুজ্জামান জানান, বুধবার সকাল ৬টার দিকে ভাবুকদিয়া গ্রামের হিরু মোল্যার সমর্থকদের সঙ্গে বালিয়া গ্রামের সরোয়ার মাতুব্বারের সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাধে। সকাল ১০টা পর্যন্ত চলে এ সংঘর্ষ। এতে পুলিশসহ উভয় দলের অন্তত ৪০ জন আহত হন।

হিরু মোল্যা গট্টি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার রেজাউর রহমান চয়ন মিয়ার সমর্থক ও সরোয়ার মাতুব্বার সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর সমর্থক। 

গত ৪ জানুয়ারি সন্ধ্যায় বালিয়া গ্রামে একটি সভার সিদ্ধান্তকে কেন্দ্র করে তাদের মধ্যে উত্তেজনা চলছিল। রাতেই তাদের মধ্যে ধাওয়া,পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। 

ওসি আসিকুজ্জামান জানান, সংঘর্ষ চলাকালে ভাবুকদিয়া গ্রামের পিকুল মাতুব্বর, বড় বালিয়া গ্রামের ইমরুল, নিটুল, আক্কাস, আবুল, বারিক, জাহিদ ও তারা মাতুব্বরের বাড়িসহ ২০টি বাড়িঘর ভাংচুর করা হয়। পিকুল মাতুব্বরের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। 

আসিকুজ্জামান জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের রাবার বুলেট, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় উভয়পক্ষের ইটপাটকেলে সাতজন পুলিশ সদস্য আহত হন। এলাকা শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বড় বালিয়া গ্রামের সরো বেগম বলেন, আমি ভিক্ষা করে বাড়িতে ঘর দিয়েছি, সেই ঘর সালথা উপজেলা চেয়ারম্যান ওয়াদুদের হুকুমে তার সমর্থকরা ভাঙচুর করেছেন। আমি এখন কোথায় যাব?

হামলার অভিযোগ অস্বীকার করে সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর বলেন, উপজেলার সব গ্রামেই আমার সমর্থকরা আছে। আমি কাউকে মারামারি করতে বলিনি। আমি গ্রাম্য দলাদলি করি না। সরোয়ার মাতুব্বর ওই এলাকার একজন বড় নেতা। তার সমর্থকদের সঙ্গে প্রতিপক্ষের সংঘর্ষ হয়েছে। সারোয়ার আমার পক্ষের লোক। 

সালথা উপজেলার গট্টি ইউনিয়নে গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

নির্বাচনকে কেন্দ্র করে সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর ও গট্টি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউপি নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খন্দকার রেজাউর রহমান চয়ন মিয়ার সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছিল। নির্বাচনের পরে বিবাদমান এই দুই পক্ষের মধ্যে কয়েক দফা হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।