ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বুয়েটের আরো ২৬ শিক্ষার্থীকে বহিষ্কার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  

আবরার হত্যা ঘটনা ছাড়াও সাম্প্রতিক সময়ে বুয়েটের সোহরাওয়ার্দী হল ও আহসানউল্লাহ হলের র‍্যাগিংয়ের ঘটনায় ২৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ৪ শিক্ষার্থীকে ভবিষ্যতের জন্য সতর্কীকরণ বার্তা দিয়েছে বুয়েট কর্তৃপক্ষ।
বৃহস্পতিবার সন্ধ্যায় বুয়েটের উপাচার্য ভবনের সামনে ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক মিজানুর রহমান সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান। ২৬ শিক্ষার্থীর মধ্যে ৯ জনকে আজীবনের জন্য বহিষ্কার আর ১৭ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, বুয়েট বোর্ড অফ রেসিডেন্স এন্ড ডিসিপ্লিন কমিটি সাম্প্রতিককালে সোহরাওয়ার্দী ও আহসানউল্লাহ হলের র‍্যাগিংয়ের ঘটনা তদন্ত করে এই সিদ্ধান্ত নিয়েছেন।

আজীবন বহিষ্কার ৯ শিক্ষার্থী হলেন- মো. মোবাশ্বের হোসেন শান্ত, এ এস এম মাহাদী হাসান, আকিব হাসান রাকিব, সৌব্যসাচী দাস দিব্য, সৌমিত্র লাহিড়ী, প্লাবন চৌধুরী, নাহিদ আহমেদ, অর্ণব চৌধুরী ও মো. ফরহাদ হোসেন।

আর বিভিন্ন মেয়াদে বহিষ্কৃত ১৭ শিক্ষার্থী হলেন- কাজী গোলাম কিবরিয়া রিফাত, মো. সাকিব হাসান, মো. সাজ্জাদুর রহমান, সাকিব শাহরিয়া, শেখ আসিফুর রহমান আকাশ, মো. রাইয়ান তাহসিন, মেহেদী হাসান, তৈয়ব হোসেন, এ এফ এম মাহফুজুল কবির, মো. বখতিয়ার মাহবুব মুরাদ, সৈয়দ শাহরিয়ার আলম প্রত্যয়, মো. তৌফিক হাসান, মো. কুতুবুজ্জামান কাজল, মোহাম্মদ তাহমিদুল ইসলাম, ফেরদৌস হাসান ফাহিম, মো. আল-আমিন ও তাহাজিবুল ইসলাম। এরা সবাই বুয়েটের সোহরাওয়ার্দী হলের শিক্ষার্থী।

ভবিষ্যতে র‍্যাগিংয়ে না জড়াতে বোর্ড অফ রেসিডেন্স এন্ড ডিসিপ্লিন কমিটি আহসানউল্লাহ হলের ৪ শিক্ষার্থীকেও সতর্ক করেছেন। তারা হলেন- মো. তাহসিন ফারহান ফাতিন, লোকমান হোসেন, শাফকাত বিন জাফর ও তানজিন রশিদ আবির।

শিক্ষার্থীদের ৩ নম্বর দাবির বিষয়ে অধ্যাপক মিজানুর রহমান বলেন, আগামী সপ্তাহের মধ্যে তাদের তিন নম্বর দাবির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। একই সাথে শিক্ষার্থীদের নিয়মিত একাডেমিক কার্যক্রমে ফিরে যেতেও আহবান জানান তিনি।