ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ই-কমার্সের পণ্য ডেলিভারি সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ৫ থেকে ১১ এপ্রিল কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। এই সাতদিন অতি প্রয়োজনীয় পণ্যের চলাচল সহজ করতে সরকার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ই-কমার্সের পণ্য ডেলিভারির অনুমতি দিয়েছে।

দেশের সব বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে এ বিষয়ে ব্যবস্থা নিতে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

চিঠিতে উল্লেখ করা হয়, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে অনলাইন বা ই-কমার্সের মাধ্যমে ক্রয়-বিক্রয়কে উৎসাহিত করতে ই-কমার্সের পণ্য ডেলিভারি সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত স্বাভাবিক চলাচল করতে পারবে। ই-কমার্সের ডেলিভারি কাজে নিয়োজিত ডেলিভারিম্যান ও যানবাহনের জন্য ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) লোগো ও সিরিয়াল নম্বর সংবলিত স্টিকার লাগাতে পারবে।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে ই-কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট রেস্টুরেন্টের রান্নাঘর সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখতে পারবে। তবে রেস্টেুরেন্টে বসে বা অবস্থান করে খাবার খাওয়া যাবে না। শুধু পার্সেলের মাধ্যমে খাবার ডেলিভারি দিতে হবে।

ডেলিভারিম্যান কোনোভাবেই রেস্টুরেন্টের রান্নাঘরে প্রবেশ করতে পারবে না। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে রান্নাঘরের বাইরে থেকে পার্সেল গ্রহণ করবে এবং স্বাস্থ্যবিধি মেনে গ্রাহকের কাছে তা পৌঁছে দিতে হবে।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে সরকার। তবে পরিস্থিতি বিবেচনায় আজ থেকে ঢাকাসহ সব সিটি কর্পোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা গণপরিবহন চালু করা হয়েছে।