ব্রেকিং:
লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া?
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশকে ৩১শ’ কোটি টাকা সহায়তা দেবে ইইউ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ মে ২০২০  

বাংলাদেশে করোনাভাইরাস মোকাবেলায় সহায়তার অংশ হিসেবে তিন হাজার ১শ’ কোটি টাকা (৩৩৪ মিলিয়ন ইউরো) দেবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বুধবার ঢাকার ইইউ অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, ইউরোপীয় ইউনিয়ন মনে করে করোনাভাইরাসের কোন সীমানা নেই। সে কারণে বিশ্বজুড়ে এই ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে ইউরোপীয় ইউনিয়ন ২০ বিলিয়ন ইউরোর তহবিল গঠন করেছে। এই অর্থ দিয়ে ভাইরাসের পরিপ্রেক্ষিতে বিভিন্ন দেশের আর্থ-সামাজিক খাত স্থিতিশীলতার জন্য ব্যয় করা হবে।

ইউরোপীয় ইউনিয়ন জানায়, বাংলাদেশের বিভিন্ন খাতে উন্নয়ন সহযোগী হিসেবে ইউরোপীয় ইউনিয়ন কাজ করছে। একই সঙ্গে করোনা ভাইরাস মোকাবেলায় নানা খাতে বিশেষ করে খাদ্য নিরাপত্তা, বেসরকারী খাত উন্নয়ন, স্বাস্থ্যখাতে সহযোগিতা করছে। করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন খাতে এই ৩৩৪ মিলিয়ন ইউরো ব্যয় করা হবে বলে জানিয়েছে সংস্থাটি।