ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

চান্দিনায় নিজ হাতে আশ্রয়ণ প্রকল্পের ইট গাঁথলেন এমপি-ডিসি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২  

ভাসবান জনগোষ্ঠি ও গৃহহীনদের জন্য জমিসহ গৃহ প্রদান প্রকল্প সরকারের এক মহতি উদ্যোগ যেন সারা দেশে আনন্দের বন্যা বইয়ে দিচ্ছে। সেই আনন্দ থেকে পিছিয়ে নেই কুমিল্লার জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রশাসনও। গৃহহীনদের জন্য জমি খোঁজা, গৃহনির্মাণ ও সর্বশেষে গৃহহস্তান্তর সবগুলো কাজই যেন আপন মনে চালিয়ে যাচ্ছেন সংশ্লিষ্ট সকলে।

সেই ধারাবাহিকতায় কুমিল্লার চান্দিনায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প চতুর্থ ধাপের কাজ পরিদর্শণে আসেন কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এবং নব যোগদানকৃত কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। মঙ্গলবার বিকেলে চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের অম্বরপুর গ্রামের ২০টি গৃহ নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে আবেগাপ্লুত হয়ে শ্রমিকদের সাথে নিজেরাই ইট গাঁথতে শুরু করেন এমপি ও জেলা প্রশাসক! এসময় সেখানে উৎসব মুখর পরিবেশ বিরাজ করে।

পরিদর্শন কালে কাজ ও নির্মাণ সামগ্রীর গুনগত মান দেখে সন্তোষ প্রকাশ করেন এমপি ও জেলা প্রশাসক। এসময় স্থানীয় প্রশাসন, ঠিকাদার ও সংশ্লিষ্টদের নানা দিক নির্দেশনা দেন তাঁরা।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. কাবিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল, জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার জ্যোতি, মো. ফরিদুল ইসলাম, চান্দিনা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দেবেশ চন্দ্র দাস, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।