ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ফরিদগঞ্জে স্বাধীনতার পর কাঁচা রাস্তা পাকাকরণ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২  

চাঁদপুরের ফরিদগঞ্জে স্বাধীনতার পর থেকে বিভিন্ন জনপ্রতিনিধিদের দেয়া প্রতিশ্রুতির পর অবশেষে জনগুরুত্বপূর্ণ কাচা রাস্তায় পাকাকরণের উদ্যোগ গ্রহন করতে দেখা যায়। দ্বিখণ্ডিত ওয়ার্ডের মাঝে এক মাত্র কাচা রাস্তাটি পাকাকরণের খবরে দুই গ্রামবাসীর মাঝে আনন্দে চিত্রে স্থানীয় সাংসদ প্রখ্যাত সাংবাদিক শফিকুর রহমান ও এমপির একান্ত আস্তাভাজন খাজে আহমেদ মজুমদারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে দেখা যায়।

সরেজমিন গত বৃহস্পতিবার দেখা যায়, ফরিদগঞ্জের ৩ নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মনতলা টু দিগদাইর কাচা রাস্তাটিতে পাকাকরণের লক্ষে ১১৪০ মিটার মাপ নিশ্চিত করেন উপজেলা প্রকৌশলী অধিদপ্তর। এ সময় রাস্তার মাপ দেখে দুই গ্রামের মানুষ ও যাত্রীসাধারন এর মাঝে কৌতুহল দেখা যায়।

৯নং ওয়ার্ড দিগদাইর গ্রামের মানুষ জাতীয় নির্বাচনে ভোট কেন্দ্র ও হাই স্কুলে যাওয়ার উদ্দেশ্যে মনতলা বাজারে যেতে হয়। সেই সাথে আবার মনতলা গ্রামের মানুষ ইউনিয়ন পরিষদে যেতে এ রাস্তাটি চলাচল করতে হয়। জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি চলাচলে বৃষ্টি ও বর্ষায় একেবারে দুর্ভোগের যেন শেষ থাকে না। সড়কটির দু’পাশে ভাঙ্গা আর একাধিক গর্তে রাস্তার অস্তিত্ব যেন হারাতে বসেছে। ঠিক এমন সময় নতুন এ মাপের ফলে আসার আলো দেখলো এখানকার জনগন।

এ সময় স্থানীয়রা বলেন, আমরা বর্তমান সরকারের কাছে অকৃতজ্ঞতা প্রকাশ করছি এ শুভ ক্ষণে। আমাদের বহুবছরের চলাচলের পথ পাকা হলে বদলে যাবে আমাদের এ দিগদাইর গ্রামের চিত্র। স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন বলেন, আমি নতুন ইউপি সদস্য হিসাবে এতো বড় কাজ দেখে গ্রামবাসীর পক্ষ থেকে এমপি স্যারকে ধন্যবাদ জানাই।

প্রভাষক শরিফ হোসেন পাটোয়ারি বলেন, আমরা আনন্দে চিত্রে স্মরণ রাখবো বর্তমান জনপ্রতিনিধিকে। ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক ও এমপির প্রতিনিধি আলআমিন পাটোয়ারি বলেন, অনেক চাওয়া পাওয়ার মাঝে গ্রামবাসীর দুর্ভোগ লাগবের লক্ষে শফিকুর রহমান এমপি ও খাজে আহমেদ মজুমদার ভাই পাকাকরণের লক্ষে অনুমোদন দেন। আমরা গ্রামবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করে আবারোও আওয়ামী লীগ সরকারের এ ধারাবাহিক উন্নয়নের চোঁয়া অব্যাহত রাখতে নৌকার জন্য ভোট চাওয়ার সুযোগ হয়েছে।

ফরিদগঞ্জ উপজেলা উপ সহকারী প্রকৌশলী মো. আল আমিন বলেন, স্থানীয় এমপির নির্দশনা অনুযায়ী মাপ জরিপ শেষে বলবো অচিরেই এ রাস্তা পাকাকরণে প্রায় দুই কোটি টাকার কাজ আগামি অর্থবছরের বাস্তবায়ন হবে।