ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

ডিপ টিউবওয়েল স্থাপনে অনিয়মের অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২০  

রামগঞ্জ পৌরসভার সরকারীভাবে বরাদ্ধকৃত ৩শত ডিপটিবওয়েল স্থাপনে অর্থবানিজ্যসহ ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। 
সূত্রে জানা যায়, বাংলাদেশ জলবায়ু ট্রাষ্টফান্ডের অর্থায়নে রামগঞ্জ পৌরসভা এলাকার জন্য ৩শত ডিপটিউবওয়েলের স্থাপনে ৩ কোটি টাকা বরাদ্ধ পায়। মেয়র আবুল খায়ের পাটোয়ারী  নামের তালিকা প্রনোয়ন কালে ডিপটিবওয়েল প্রতি ১৫ থেকে ২০ হাজার টাকা করে হাতিয়ে নেয়। পরে চলতি বছরের মে মাসে অনুমোদিত তালিকার নাম অনুসারে টেন্ডার সম্পন্ন হয়। টেন্ডার সম্পর্ন্ন হলে কাজ পায় মেসার্স  ইম্পেরিয়াল কন্সন্ট্রাকশনে স্বত্বাধিকারী  আকবর হোসেন। ঠিকাদার আকবর হোসেনকে ডিপটিবওয়েল স্থাপন ওয়ার্ক অর্ডার না দিয়ে মেয়র ডিপটিউবওয়েল প্রতি ১০ হাজার টাকা করে প্রায় অর্ধকোটি টাকা আদায় করে পূনরায় কয়েকজন সাব ঠিকাদার নিয়োগ করেন।  
মেসার্স  ইম্পেরিয়াল কন্সন্ট্রাকশনে স্বত্বাধিকারী ঠিকাদার আকবর হোসেন বলেন,  আমি বহু কষ্টে টেন্ডারের মাধ্যমে কাজ পেয়েছি, কিন্তু এখন পর্যন্ত আমাকে ওয়ার্ক অর্ডার দেওয়া হয়নি। এর মাঝে আমাকে না জানিয়ে কয়েকজন সাব ঠিকাদার নিয়োগ দিয়ে মেয়র নিজে ২৬ অক্টোবর ডিপটিবওয়েল স্থাপন কাজের উদ্ভোধন করেন। মেয়র পৌর নির্বাচনকে সামনে রেখে ভাটারদের সমর্থন পেতে অনুমোদিত তালিকার নাম কেটে নতুন কিছু লোককে অন্তভুক্ত করছেন। এ ভাবে হলে  আমি নিজেই আইনগত সমস্যায় পড়তে পারি, তাই আমি মেয়রকে বলে দিয়েছি বিল থেকে শুরু করে কোন ব্যাপারে আমি আর কোন অনিয়ম মেনে নিবো না।
সাব ঠিকাদার আক্তার হোসেন জানান, আমরা দুই জন মিলে প্রতিটি কলে মেয়রকে ১০ হাজার টাকা করে দিয়ে পৌরসভা থেকে ৫০টি ডিপটিবওয়েল স্থাপন কাজের বরাদ্ধ নিয়েছি।
সাব ঠিকাদার কামরুল হাসান জানান, আমি ১০টি ডিপটিবওয়েলের স্থাপনের জন্য ১৫ হাজার টাকা করে ১লক্ষ ৫০ হাজার দিয়েছি। নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন সাব ঠিকাদার জানান, আমি  ২৫টি ডিপটিবওয়েল স্থাপন কাজ পাওয়ার জন্য ২লক্ষ ৫০ হাজার টাকা দিয়েছি। এখন বিভিন্ন অনিয়ম ও সমস্যার কথা শুনে আমার টাকা ফেরত দেওয়ার জন্য বলে দিয়েছি।  
মেয়র আবুল খায়ের পাটোয়ারী বলেন, অনুমোদিত তালিকা আমাদের কমিটি কর্তৃক সংশোধন করার নিয়ম আছে। শুধু ৩টি টিউবওয়েল স্থাপন কাজের উদ্ভোধন করেছি। এখন এসব অভিযোগ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র, কোন সাব কন্টেক্টারের কাছ থেকে টাকাও নেয় নাই এমন কি তাদেরকে আমি চিনিও না। 
 অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার ল²ীপুর জেলার উপ পরিচালক মোহাম্মদ  সফিউজ্জামান ভুইয়া জানান,  এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।