ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আদালত খুলে দেওয়ার দাবিতে নোয়াখালীতে আইনজীবীদের মানববন্ধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত আদালত খুলে দেওয়ার দাবি জানিয়ে মানববন্ধন-সমাবেশ করেছে জেলা জজ কোর্টের আইনজীবীরা। নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

সকাল সাড়ে ১০টা থেকে জেলা আইনজীবী সমিতির সদস্যরা জড়ো হয় প্রেসক্লাবের সামনে। পরে তারা স্বাস্থ্যবিধি মেনে ১২টার দিকে তাদের দাবির সপক্ষে মানববন্ধনে মিলিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবদুল গোফরান ভূঞা, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক গুলজার আহমেদ জুয়েল ও সদস্য গোলাম আকবরসহ অনেকে।

বক্তারা বলেন, দীর্ঘ কয়েক মাস আদালত বন্ধ থাকার পরও বিচারপতি, আইনজীবী আইনের অনেক কর্মকর্তা করোনায় মৃত্যু বরণ করেছে। বর্তমানেও দুই শতাধিকের মতো আক্রান্ত রয়েছে। অর্থাৎ আদালত বন্ধ রেখেও সংক্রামণ ঠেকানো যায়নি। অথচ, আদালত বন্ধ থাকায় মামলা জট বৃদ্ধি পাচ্ছে, সাধারণ মানুষ বিচার পাচ্ছে না, আইনজীবীরাও অর্থনৈতিক সংকটে পড়েছে। এমন অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত আদালত পরিচালনার দাবি জানিয়েছেন তারা।