ব্রেকিং:
দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

গাড়ি ভাঙচুর: বিএনপির ৫১ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২  

পাঁচ বছর আগে রাজধানীর দৈনিক বাংলা মোড়ে গাড়ি ভাঙচুরের এক মামলায় আমানুল্লাহ আমানসহ বিএনপির ৫১ নেতা-কর্মীর বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন বৃহস্পতিবার এ মামলার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন এবং সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি দিন রেখেছেন।

এ মামলার আসামিদের মধ্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান ছাড়াও খায়রুল কবির খোকন ও হাবিব-উন-নবী খান সোহেল রয়েছেন। আসামিরা সবাই বর্তমানে জামিনে আছেন।   

অভিযোগ গঠনের শুনানিতে নিয়ম অনুযায়ী তাদের বিরুদ্ধে থাকা অভিযোগ পড়ে শোনানো হয়। আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে বিচারকের কাছে ন্যায়বিচার চান।

আসামিদের পক্ষে অব্যাহতির আবেদনের শুনানিতে আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, এ মামলা ভুয়া, অভিযোগপত্র পক্ষপাতমূলক। আসামিদের অব্যাহতি দেওয়া হোক।

অন্যদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আখতারুজ্জামান ভূইয়া লাবু অভিযোগ গঠন করে আসামিদের বিচার শুরুর আর্জি জানান।

শুনানি শেষে বিচারক আসামিদের অব্যাহতির আবেদন খারিজ করে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে ২০১৭ সালের ১০ অক্টোবর সকালে রাজধানীর দৈনিক বাংলার ক্রসিংয়ের সামনে বিএনপি নেতা আমানের নেতৃত্বে নেতা-কর্মীরা মিছিল বের করে। ঐ সময় তারা ‘যানবাহন ভাঙচুর’ করেন। পুলিশ সদস্যদের দায়িত্ব পালনে ‘বাধা দেওয়ার’ পাশাপাশি তাদের ওপর ‘হামলাও’ চালান।

ঐ ঘটনার পরদিন মতিঝিল থানার এসআই শহীদুল ইসলাম বাদী হয়ে বিএনপি নেতা আমান, খোকন, সোহেলসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা মতিঝিল থানার এসআই শফিকুল ইসলাম আকন্দ তদন্ত শেষে ৫১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন। এর মধ্যে ১৩ জনের নাম মামলার এজাহারে ছিল।