ব্রেকিং:
পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে টিম অ্যাটলাস

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২  

‘অল ইন্ডিয়া কাউন্সিল ফর রোবোটিক্স অ্যান্ড অটোমেশন (AICRA)’ এবং ভারত সরকারের ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সহায়তায় টেকনোক্সিয়ান ওয়ার্ল্ড রোবোটিক্স চ্যাম্পিয়নশিপ-২০২২ সংগঠিত হতে চলেছে।

চলতি বছরের প্রতিযোগিতায় কয়েকটি ভিন্ন অংশ থাকবে। এই বছরে টেকনোক্সিয়ান বিশ্ব মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য টিম অ্যাটলাসকে আমন্ত্রণ জানিয়েছে। টিম অ্যাটলাস দুটি ভিন্ন সেগমেন্টে অংশগ্রহণ করবে। যেমন- রোবো রেস চ্যালেঞ্জের ও ফাস্টেস্ট লাইন ফলোয়ার।

টিম অ্যাটলাস জানিয়েছে, ২০১৯ সালে ওয়ার্ল্ড রোবোটিক্স চ্যাম্পিয়নশিপে টিম অ্যাটলাস প্রথমবারের মতো বাংলাদেশ থেকে একটি আন্তর্জাতিক দল হিসেবে অংশগ্রহণ করে এবং আমাদের ডিজাইন করা রোবটটি বাংলাদেশকে ১৩তম স্থানে নিয়ে আসতে সক্ষম হয়। আমরা ২৫০টিরও বেশি দলের সঙ্গে কাজ করে সেই জায়গায় আনতে সক্ষম হয়। এবারের প্রতিযোগিতায় অ্যাটলাস নতুন বিশ্ব রোবোটিক্স চ্যাম্পিয়ন হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার দিকে নজর দিচ্ছে। রোবটগুলোর জন্য নতুন আপডেট করা বৈশিষ্ট্যগুলি নিয়ে টিম অ্যাটলাস এই প্রতিযোগিতায় একটি ভালো অবস্থান পাওয়ার আশা করছে।

টিম অ্যাটলাসের সদস্যরা হলেন, সানি জুবায়ের, মীর তানজিদ আহমেদ, মীর সাজিদ হাসান, মাহতাব নেওয়াজ, সিফাত তন্ময়, কাজী মো. মুহাইমিন-উল-ইসলাম মাহি, এস.এম. তৌফিকুনবি, ওয়ালিউল ইসলাম নোহান, মো. ফাহিম শাহরিয়ার, মো. তামজিদ মাহমুদ তালিব, রেজা আবদুল্লাহ, মো. আধাম ওয়াহিদ, মীর সাদিয়া আফরিন।

এছাড়া ওয়ার্ল্ড রোবোটিক্স চ্যাম্পিয়নশিপ ২০২২-এ টিম অ্যাটলাসের তত্ত্বাবধানে রয়েছে, ভেনাস আইটি লিমিটেড, স্ট্রাটেজিক ও কমিউনিকেশনস পার্টনার, লুমেক্সথ্রিসিক্সটি।