ব্রেকিং:
লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া?
  • বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

করোনা মোকাবেলায় সহায়তার প্রস্তাব চীনের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ মে ২০২০  

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবেলায় বাংলাদেশে বিশেষ সহায়তা প্রদানের প্রস্তাব দিয়েছে চীন সরকার। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে এ প্রস্তাব দেন চীনের প্রেসিডেন্ট শি জিন পিং।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, চীনের প্রেসিডেন্ট বুধবার বিকেল ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন এবং বাংলাদেশের সর্বশেষ করোনা পরিস্থিতি সম্পর্কে তাঁর কাছে জানতে চান। প্রধানমন্ত্রীকে চীনা প্রেসিডেন্ট বলেন, ‘আপনি চাইলে আমরা করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশে বিশেষজ্ঞ দল প্রেরণ করতে চাই। প্রায় ২৫ মিনিটের এই টেলিফোন সংলাপে বাংলাদেশের উন্নয়নের চীনের সহযোগিতা অব্যাহত রাখবে বলেও চীনের প্রেসিডেন্ট উল্লেখ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেন, আমরা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সবসময় পাশে রয়েছি এবং দেশটিকে আন্তর্জাতিক ফোরামেও সহযোগিতা করব।

শি জিন পিং আরও বলেন, বাংলাদেশের সঙ্গে কৌশলগত সম্পর্ক উন্নয়নেও চীনের কর্মকা- অব্যাহত থাকবে। প্রেস সচিব জানান, বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সহানুভূতি প্রকাশের জন্য প্রধানমন্ত্রী চীনের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান। করোনাভাইরাস পরিস্থিতির বিরুদ্ধে একযোগে লড়াই চালিয়ে যাওয়ায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি তাঁর আহ্বানও এ সময় পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা। করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য মেডিক্যাল সামগ্রী এবং অন্যান্য দ্রব্যাদি প্রেরণ করায় উভয় নেতাই পরস্পরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আলাপকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চীন সফরের কথাও স্মরণ করেন চীনা প্রেসিডেন্ট। ‘জাতির পিতার চীন সফর দুই দেশের সম্পর্কের ভিত রচনা করেছিল’ উল্লেখ করে চীনের প্রেসিডেন্ট শি জিন পিং এই সম্পর্ক আগামীতে আরও শক্তিশালী হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।