ব্রেকিং:
লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া?
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

তিন মাটি দস্যুর জরিমানা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ মার্চ ২০২১  

সোনাগাজীতে অবৈধভাবে ফসলী জমির মাটি কেটে ইটভাটায় বিক্রির অভিযোগে এক যুবলীগ নেতা সহ তিন মাটি দস্যুর ২৩ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। দুটি স্কেভেটর মেশিন জব্দ করলে মুছলেকা দিয়ে ছাড়িয়ে নেন তারা। সোনাগাজীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন সোমবার বিকালে অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

অর্থে দন্ডে দন্ডিতরা হলেন- উপজেলা যুবলীগের সহ-সভাপতি, মঙ্গলকান্দি ইউনিয়নের রাজাপুর গ্রামের মো. ইস্রাফিল আলমের ছেলে মোরশেদ আলম, অপর যুবলীগ কর্মী ও একই ইউনিয়নের মীর্জাপুর গ্রামের আবু ইউছুপের ছেলে মো. টিপু এবং চর দরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী গ্রামের আমিনুল হকের ছেলে জামশেদ আলম।

পুলিশ ও ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, বেশ কয়েকদিন যাবৎ উল্লেখিতরা উপজেলার চর দরবেশ, বগাদানার বাদুরিয়ার বটতলায় এবং চরদরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী গ্রামের পৃথক তিনটি স্পটে ফসলী জমির মাটি কেটে বিভিন্ন ইটভাটায় বিক্রি করে আসছে।
গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের বিচারক মো. জাকির হোসেন অভিযান চালান। এ সময় মোরশেদ আলমের ১০ হাজার টাকা, টিপুর ১০ হাজার টাকা এবং জামশেদ আলমের তিন হাজার টাকা জরিমানা করেন। তিনজন থেকে মুছলেকা নেয়া হয়