ব্রেকিং:
লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ সন্ত্রাসবাদে ঢাকার সাফল্যের প্রশংসা মার্কিন দপ্তরের রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইবেন বেগম জিয়া?
  • বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

নোয়াখালীতে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

নোয়াখালীতে নারী-শিশু নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ মানুষ। সোমবার বেলা ১১টায় জেলা শহর মাইজদীর হরিনারায়ণপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সামনে জেলা এ কর্মসূচি পালিত হয়।

যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের আয়োজনে পালিত এ কর্মসূচিতে নারী-শিশু নির্যাতন ও ধর্ষণের অপরাধীদের শাস্তির দাবি জানান সাধারণ জণগন। এছাড়া মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেয়া হয়।

নোয়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক তোফাজ্জেল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের যুগ্ম-আহ্বায়ক এবিএম আবদুল আলীম, আক্তারুল ইসলাম, আমিরুল ইসলাম হারুন, আবুল হাসেম, মেহেদী হাসান প্রমুখ।

বক্তারা বলেন, গত ২৮ জানুয়ারি একই দিনে নোয়াখালীর সূবর্ণচরে বাক প্রতিবন্ধী এক শিশু ও বেগমগঞ্জের তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে। এছাড়াও সারা দেশে যে ধর্ষণ চলছে তার দায়ভার আমাদের নিতে হবে, কারণ আমরা সমাজেরই অংশ। সমাজের সকলে একইসঙ্গে অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুললেই সমাজ থেকে এ ব্যধি দূর করা সম্ভব।

এছাড়া মানববন্ধনে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সুশীল সমাজ প্রতিনিধি, সাংবাদিক, উন্নয়নশীলকর্মী ও সাধারণ জনতা অংশ নেয়।