ব্রেকিং:
হামাসের নতুন প্রধানের নাম ঘোষণা পুলিশের নতুন আইজিপি মো. ময়নুল ইসলাম ড. ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত শেখ হাসিনাকে আশ্রয় না দেওয়ার ইঙ্গিত যুক্তরাজ্যের জাতীয় সংসদ বিলুপ্ত দেশজুড়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপিদের বাড়িতে হামলা-ভাঙচুর দেশজুড়ে যেসব কার্যালয়-স্থাপনায় হামলা-ভাঙচুর-আগুন ১৬ বছর পর বাংলাদেশে পুনরায় সংসদীয় গণতন্ত্র চালু হয় এই দিনে প্রতিটি হত্যার বিচার হবে, একটু সময় দিন: সেনাপ্রধান ১১টার মধ্যে শহীদ মিনারে জড়ো হতে বললেন আসিফ মাহমুদ জরুরি প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা আজ থেকে তিন দিনের সাধারণ ছুটি শুরু শহীদ মিনারে স্লোগান দিচ্ছেন রিকশাচালকেরাও শিক্ষামন্ত্রীর বাড়িতে হামলা, গাড়িতে আগুন গণভবনে নিরাপত্তা সংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক বসছে আজ আন্দোলনকারীরা চাইলে এখনই বসতে রাজি: প্রধানমন্ত্রী নোয়াখালীতে বাস চাপায় একই পরিবারের তিনজন নিহত মোবাইল নেটওয়ার্কে ফেসবুক বন্ধ, সঙ্গে টেলিগ্রামও জামায়াত-শিবির নিষিদ্ধের গেজেট প্রকাশ পুরো আগস্ট কালো ব্যাচ পরতে হবে শিক্ষক-কর্মচারীদের
  • শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ৬ ১৪৩১

  • || ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মুভমেন্ট পাস নিয়ে গেলেন মাছ কিনতে, ফিরলেন জরিমানা দিয়ে

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১  

সিয়াম (ছদ্মনাম)। থাকেন রাজধানীর উত্তরায়। পহেলা বৈশাখে শিং মাছ খেতে ইচ্ছা হলো তার। কিন্তু চলছে সর্বাত্মক লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া বাইরেও বের হওয়া যাবে না। এজন্য মুভমেন্ট পাস নিয়ে মাছ কিনতে মালিবাগের উদ্দেশ্যে রওনা হন তিনি।

বাসা থেকে ১৫ কিলোমিটার দূরের গন্তব্যে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন সিয়াম। কিন্তু পথেই তাকে আটকে দেয় পুলিশ। এ সময় তিনি পুলিশকে মুভমেন্ট পাস দেখান, যা বাজার করার জন্য নিয়েছিলেন। তবে পাস দেখে মন গলেনি পুলিশ সদস্যের।

ট্রাফিক পুলিশের কর্তব্যরত সার্জেন্ট মনে করেছেন, কঠোর বিধিনিষেধের মধ্যে শিং মাছ কিনতে উত্তরা থেকে মালিবাগ যাওয়াটা পাসের অপব্যবহার। আর সেজন্য সিয়ামকে জরিমানা গুনতে হবে।

সরকারি আদেশ অমান্য করায় রামপুরায় বাংলাদেশ টেলিভিশনের সামনে বসানো চেকপোস্টে সিয়ামকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার বেলা ১১টার দিকে তাকে জরিমানা করেন সার্জেন্ট শেখ যোবায়ের আহমেদ।

তিনি বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে আসতে নিষেধ করা হয়েছে। আমরা তা বাস্তবায়ন করছি। একজন মানুষ উত্তরা থেকে শিং মাছ কিনতে মালিবাগ যাচ্ছেন- এটা কোনোভাবেই জরুরি কাজ হতে পারে না।

এসব জরিমানা শুধু যারা প্রাইভেটকার, মাইক্রো বা মোটরসাইকেলের মতো ব্যক্তিগত যান ব্যবহার করছেন তাদেরই করা হচ্ছে। অপ্রয়োজনে হেঁটে বা রিকশায় চড়ে যারা বের হয়েছেন তাদের পাস না থাকলে বাসায় ফিরিয়ে দেয় পুলিশ।