ব্রেকিং:
জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার
  • রোববার ১২ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৯ ১৪৩১

  • || ০৩ জ্বিলকদ ১৪৪৫

৭ সেপ্টেম্বরেই আসছে আইফোন ১৪, রঙে চমক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২  

আইফোন ১৪ লঞ্চের তারিখ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল অনেক আগে থেকেই। অনেকেই মনে করেছিলেন, চীন ও তাইওয়ানের সাম্প্রতিক পরিস্থিতিকে বিবেচনা করে ইভেন্ট পিছিয়ে দিতে পারে টেক সংস্থা অ্যাপেল। তবে সম্প্রতি সংবাদ মাধ্যম দ্য ভার্জের প্রতিবেদন অনুযায়ী, নতুন সিরিজ আইফোন ১৪ লঞ্চ হবে আগামী ৭ সেপ্টেম্বর।

আরেক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম ব্লুমবার্গের সাংবাদিক মার্ক গুরম্যান জানিয়েছেন, এই ইভেন্টে ফ্ল্যাগশিপ স্মার্টফোন অর্থাৎ আইফোন ১৪-এর পাশাপাশি নতুন ম্যাক, আইপ্যাড এবং একাধিক অ্যাপেল ওয়াচ লঞ্চ করতে পারে অ্যাপল।

নতুন আইফোন লঞ্চ হওয়ার আগেই এগুলোর রঙের তথ্য ফাঁস হয়ে গেছে ইন্টারনেটে। এই তথ্য অনুযায়ী, আইফোন ১৪ লঞ্চ হবে ৬ টি রঙে – সবুজ, বেগুনি, নীল, কালো, সাদা এবং লাল। অন্যদিকে আইফোন ১৪ প্রো এবং প্রো ম্যাক্স মডেলগুলি থাকবে – সবুজ, বেগুনি, সিলভার এবং সোনালি রঙে।

এই সিরিজে চারটি মডেল লঞ্চ করবে অ্যাপেল – আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স। এর মধ্যে দুটি ডিভাইজে থাকবে ৬.১ ইঞ্চি স্ক্রিন এবং বাকি দুটি ডিভাইজে মিলবে ৬.৭ ইঞ্চি স্ক্রিন।

আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেল দুটিতে বড় ক্যামেরাসহ নতুন পিল ডিজাইন দেখা যেতে পারে। ডিসপ্লের পাশাপাশি প্রসেসর এবং ক্যামেরাতেও চমক রয়েছে।

আইফোন ১৪ এবং আইফোন ১৪ মাক্সে বিদ্যমান A15 Bionic প্রসেসর থাকতে পারে। যেখানে প্রো মডেলদুটিতে পাওয়া যেতে পারে নতুন A16 Bionic প্রসেসর। এছাড়া প্রো মডেলগুলিতে একটি 48MP প্রাইমারি ক্যামেরা, একটি 12MP আল্ট্রাওয়াইড এবং 12MP টেলিফটো ক্যামেরা সেট-আপ দিতে পারে অ্যাপেল।