ব্রেকিং:
নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম তিন রাত শাহজালালে ৩ ঘণ্টা করে ফ্লাইট বন্ধ নোয়াখালীতে ভুল চিকিৎসায় মাসহ নবজাতকের মৃত্যুর অভিযোগ র‍‍্যাপিড পাসে পরিশোধ হবে সব গণপরিবহনের ভাড়া আরও পাঁচ হাসপাতালে পরমাণু চিকিৎসাসেবা খরচ হবে প্রায় ৭০০ কোটি টাকা উপজেলায় দলীয় প্রতীক না দেওয়া ফাঁদ
  • শনিবার ১১ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৮ ১৪৩১

  • || ০২ জ্বিলকদ ১৪৪৫

শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে গুজব ছড়াচ্ছে বিএনপি-জামায়াত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২২  

করোনা সংক্রমণ বাড়ায় জনস্বার্থে দেশের সব স্কুল ও কলেজ আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। বন্ধের সময় অনলাইনে চলবে শিক্ষা কার্যক্রম। তবে বিষয়টি নিয়ে গুজব ছড়িয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টায় নেমেছে বিএনপি-জামায়াত চক্র। 

তারা বলছে, দেশের শিক্ষাখাতকে ধ্বংস করতেই সরকারের এই পদক্ষেপ। কিন্তু প্রকৃত তথ্য হলো, পরিস্থিতি খারাপ হওয়ার আগেই করোনাকে নিয়ন্ত্রণের প্রয়াস হিসেবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয় সরকার। এটাকে রাজনৈতিক রূপ দেওয়া বুদ্ধিহীনতার পরিচয় ছাড়া অন্য কিছুই নয়।

বিশ্বস্ত সূত্রের তথ্যমতে, প্রথমে করোনার টিকা, পরে লকডাউন ও ওমিক্রন নিয়ে অনলাইনে গুজব ছড়ায় বিএনপি-জামায়াত চক্র। কিন্তু সাড়া না পাওয়ায় এবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে নেমেছে মিথ্যা প্রচারণায়।

এরই অংশ হিসেবে তাদের পেইড এজেন্টরা সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পেজ ও প্রোফাইলের মাধ্যমে একের পর এক বিভ্রান্তিমূলক তথ্য ছড়াচ্ছে।

বলছে, শিক্ষার্থীদের জীবন ধ্বংস করার কোনো অধিকারই নেই সরকারের। তারা এমনটা করতেই পারে না। জনগণ সংঘবদ্ধভাবে এই তৎপরতা রুখে দেবে।

বিষয়টির জবাবে শিক্ষাবিদরা বলেন, ২২ জানুয়ারি (শনিবার) থেকে দুই সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও অনলাইন অ্যাসাইনমেন্টের মাধ্যমে চলবে শিক্ষা কার্যক্রম। তাই বিষয়টির রাজনৈতিক রূপ দেওয়ার কোনো মানে নেই। কারণ, বুদ্ধি-বিবেকসম্পন্ন প্রতিটি মানুষই এটা জানেন যে, করোনা সংক্রমণরোধে সচেতনতার কোনো বিকল্প নেই। আর সেই জায়গা থেকেই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। এখানে দোষের কিছু নেই। তাছাড়া পরিস্থিতি স্বাভাবিক হলে আবারো শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরবে শিক্ষার্থীরা। 

রাজনৈতিক বিশ্লেষকরা বিএনপি-জামায়াতের এই অপপ্রচারকে ‘নতুন বোতলে পুরোনো মদ’ উল্লেখ করে বলেন, রাজনৈতিকভাবে আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়ে অনলাইনে গুজবকেন্দ্রিক রাজনীতিই এখন বিএনপি-জামায়াত জোটের শেষ ভরসা। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়টিও তার ব্যতিক্রম নয়। এটা মূলত অনেকটা নতুন বোতলে পুরোনো মদের মতো। কারণ, গুজব ছড়ানো ছাড়া তাদের আর কোনো কাজ নেই। সেটিই তারা মনোযোগ দিয়ে করছে। এমতাবস্থায় সবাইকে সতর্ক থাকতে হবে যেন, কোনোভাবেই এই স্বাধীনতাবিরোধী চক্র তাদের নোংরা গন্তব্যে পৌঁছে নিজেদের রাজনৈতিক স্বার্থ হাসিল করতে না পারে।