ব্রেকিং:
‘দেশে তেলের সঙ্গে কমবে-বাড়বে বিদ্যুতের দামও’ হায়দার আকবর খান রনোর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আজ বিশ্ব মা দিবস জলদস্যুর কবলে পড়া সেই জাহাজ এখন বাংলাদেশের জলসীমায় কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস
  • রোববার ১২ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৯ ১৪৩১

  • || ০৩ জ্বিলকদ ১৪৪৫

প্রতিমা বিসর্জনের সময় পানিতে ডুবে ৭ জনের মৃত্যু হরিয়ানায়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২২  

গণেশ চতুর্থী (গণেশ পূজা) শেষে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে  ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য হরিয়ানায় পানিতে ডুবে সাত জনের মৃত্যু হয়েছে। শনিবার রাজ্যের সোনিপাত ও মহেন্দ্রগড় শহরে ঘটেছে এই ট্র্যাজেডি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির তথ্য অনুযায়ী, সোনিপাতে মারা গেছেন ৩ জন, আর মহেন্দ্রগড়ে মৃত্যু হয়েছে বাকি চারজনের।

বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব যেমন দূর্গাপূজা, তেমনি পশ্চিম ও উত্তর ভারতের অনেক রাজ্যের সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব গণেশ চতুর্থী। চলতি বছর গত ৩১ আগস্ট শুরু হয়েছিল গণেশ চতুর্থী, শেষ হয়েছে গত ৯ সেপ্টেম্বর। দূর্গাপূজার মতো গণেশ চতুর্থীতেও পূজা শেষে বিসর্জন দেওয়া হয় প্রতিমা।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ৯ সেপ্টেম্বর সোনিপাতের মিমারপুর ঘাটে গণেশ প্রতিমা বিসর্জনের সময় এক ব্যক্তি তার ছেলে এবং ভাতিজাসহ ডুবে যান। তাদের মৃতদেহ ইতোমধ্যে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

আর মহেন্দ্রনগড় ঝাগোতলি গ্রামের নদীতে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে নদীর ব্যাপক স্রোতে ভেসে যান ৮ জন। পরে তাদেরকে উদ্ধারের পর দেখা যায়, ৪ জনের ‍মৃত্যু হয়েছে।

হরিয়ানর মুখ্যমন্ত্রী এমএল খাট্টার এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, ‘এই ৭ জনের অকালমৃত্যুর শোক আমাদের হৃদয় ভেঙে দিচ্ছে। আমি মৃতদের আত্মার শান্তি কামনা করছি এবং এই কঠিন সময়ে মানসিকভাবে মৃতদের পরিবারের সঙ্গে আছি।’