ব্রেকিং:
কেএনএফের সভাপতি সানজু খুম বম গ্রেফতার নিজ এলাকায় পরবাসী হলেন ওবায়দুল কাদের দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ ঢাকায় মনোনীত নতুন মার্কিন রাষ্ট্রদূত কে এই ডেভিড মিল ঋণ শোধের সক্ষমতা অর্জন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নোয়াখালীতে হেরে গেলেন ওবায়দুল কাদের পতেঙ্গায় আগুন ধরে প্রশিক্ষণ বিমান কর্ণফুলীতে, ২ পাইলট আহত লক্ষ্মীপুরে বৃষ্টিতে ভোটার শূন্য কেন্দ্র সুবর্ণচরে এক বুথে ঘণ্টায় পড়ল ১ ভোট ছেলের বিরুদ্ধে ভোট করলে ইউনিয়নে উন্নয়ন বন্ধ করার হুমকি এমপিপত্নীর নোয়াখালীতে ভোটের আগের রাতে টাকা বিতরণের অভিযোগ আওয়ামী লীগে স্বজনদের নির্বাচনের ওপর নিষেধাজ্ঞা বান্দরবানে যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সন্ত্রাসী নিহত উপজেলা নির্বাচনে যে বিষয়গুলোর ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী নোয়াখালীতে প্রবাসীর বাড়িতে ডাকাতি দুপুরের মধ্যে ১৫ জেলায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস তেলের দাম বাড়াল সৌদি ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি, আ.লীগ নেতাকে ৩ লাখ টাকা জরিমানা নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার নোবিপ্রবিতে চালু হলো প্রথমবারের মতো পিএইচডি প্রোগ্রাম
  • শনিবার ১১ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৮ ১৪৩১

  • || ০২ জ্বিলকদ ১৪৪৫

রেলস্টেশনে কালো ব্যাগে ছিল সোয়া ৪৬ লাখ টাকা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২  

রেলস্টেশনে পিঠে কালো ব্যাগ নিয়ে সন্দেহভাজক দুই যুবকের বিচরণ। বিষয়টি তৎক্ষণাৎ চোখে পড়লো কর্তব্যরত আরপিএফ জওয়ানদের। এরপর লাখ লাখ রুপি উদ্ধার হলো হাওড়া স্টেশন থেকে। অঙ্কের পরিমাণ অন্তত সাড়ে ৩৮ লাখ ৫০ হাজার রুপি, যা বাংলাদেশি টাকায় দাঁড়ায় ৪৬ লাখ ৩০ হাজার ৭২ টাকা।

এ ঘটনায় দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে আরপিএফ। এ অর্থের উৎস নিয়ে কোনো সদুত্তর না মেলায় তাদের আয়কর দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

আরপিএফ সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের ৪ নম্বর ও ৫ নম্বর গেটের কাছে দুই যুবককে পিঠে কালো ব্যাগ নিয়ে সন্দেহজনকভাবে ঘুরতে দেখা যায়। নজরে পড়তে তাদের ধরেন আরপিএফ জওয়ানেরা। পরে তাদের ব্যাগে তল্লাশি চালাতে গিয়ে নগদ অন্তত ৩৮ লাখ ৫০ হাজার রুপি পাওয়া যায়। সঙ্গে সঙ্গেই তাদের আটক করে শুরু হয় জিজ্ঞাসাবাদ।

জিজ্ঞাসাবাদে আটকরা জানান তাদের একজনের নাম রুস্তম আনসারি (৩৯) ও অন্যজনের নাম শুভম বর্মা (২০)। রুস্তমের বাড়ি বিহারের বক্সার জেলায় ও শুভমের বাড়ি উত্তরপ্রদেশের বালিয়া জেলায়।

আরপিএফ সূত্রের দাবি, বিপুল এ পরিমাণ অর্থ নিয়ে কোথায় যাচ্ছিলেন এবং এ টাকার উৎসই বা কী, সে সম্পর্কে ঠিক করে কিছুই জানাতে পারেননি তারা। তাদের উত্তরে সন্তুষ্ট না হয়ে খবর দেওয়া হয় আয়কর দফতরে। এরপর আয়কর কর্তাদের হাতেই রুস্তম ও শুভমকে তুলে দেওয়া হয়।