ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

৫৪ সন্তানের বাবা ও ৬ স্ত্রীর স্বামী তিনি!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৯  

জনসংখ্যার ওজনে এই পৃথিবীর অনেক দেশ স্থবির হয়ে পড়েছে। বিভিন্ন দেশেই জনসংখ্যা রোধে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। আধুনিক বিশ্বে এক থেকে দুই সন্তানের বেশি কেউ নিতে আগ্রহ নন। কিন্তু রীতিমতে প্রস্তুতি নিয়ে তিনি ৫৪ সন্তানের বাবা হয়েছেন। তার স্ত্রী আছেন ছয়জন। আব্দুল মজিদ মেঙ্গাল নামের ৭০ বছর বয়সী ওই ব্যক্তির বাড়ি পাকিস্তানে।

পেশায় তিনি একজন ট্রাকচালক। মজিদ ১৮ বছর বয়সে প্রথম বিয়ে করেন। এরপর একে একে আরও পাঁচটি বিয়ে করেন তিনি।ডেইলি মিররকে দেওয়া এক সাক্ষাতকারে আব্দুল মজিদ মেঙ্গাল বলেন, যৌনমিলনের চাহিদার কারণে তিনি একাধিক বিয়ে করেছেন!

৭ রুমের একটি বাড়িতে বউ ও সন্তানদের নিয়ে বাস করেন আব্দুল মজিদ। বাচ্চারা তাদের নিজেদের মায়েদের সঙ্গে ঘুমায়। পরিবারের একমাত্র ছেলে উপার্জনক্ষম হওয়ায় বৃদ্ধ বয়সে এসে ৭০ বছর বয়সে এসেও তাকেই মূলত পরিবারের চাহিদাগুলো মেটানোর জন্য সংগ্রাম করতে হচ্ছে।

৬ বউ ও ৫৪ সন্তানের মধ্যে অর্থের অভাবে চিকিৎসা না করাতে পারায় তার দুই স্ত্রী এবং ১২টি সন্তান মারা গেছেন। বর্তমানে তার ২২টি ছেলে ও ২০টি মেয়ে আছে।পাকিস্তানে মুসলিম পুরুষদের একসঙ্গে ৪ জন স্ত্রী রাখার বিধান রয়েছে। এতে কোনো আইনগত বাধা নেই। তবে একাধিক বিয়ে করতে প্রথম স্ত্রীর অনুমতি নিতে হয়। এবং একটি সালিশি পরিষদের অনুমোদন লাগে।আব্দুল মজিদের সন্তানদের বেশিরভাগেরই বয়স ১০ এর নিচে। অভাবের সংসারে তিনি সাধারণত স্ত্রী-সন্তানদের নিয়ে প্রতিবেলায় ডাল, ঢেড়শ এবং সবজির সঙ্গে ১০০টি রুটি খান। আর সস্তায় কাপড় কিনে তাদের সকলের জন্য পোশাক বানানো হয়।