ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

৩ বছর ৮ মাস পর কবর থেকে তোলা হলো যুবকের লাশ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

নোয়াখালীর সেনবাগে ৩ বছর ৮ মাস ১৪ দিন পর ফের ময়নাতদন্তের জন্য কবর থেকে মো. হাসান প্রকাশ কালাইয়ার নামে এক যুবকের লাশ তোলা হয়েছে।

বুধবার দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) উপজেলার ডমুরুয়া ইউপির ডমুরুয়া হাজারী বাড়ির কবরস্থান থেকে কালাইয়ার লাশ তোলে।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা (পিবিআই) মোস্তাফিজুর রহমান, এসআই মোবারক, এসআই ফরিদ ও সেনবাগ থানার এএসআই সুফিয়ানের উপস্থিতিতে লাশটি কবর থেকে তোলা হয়। এ সময় মামলার বাদী শহিদ উল্লাহ, স্থানীয় ওয়ার্ড মেম্বার বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে ডমুরুয়া হাজারী বাড়ির শহিদ উল্লাহর বড় ছেলে  হাসান তাদের বাড়ির পার্শ্ববর্তী ডিপ টিউভওয়েল ঘরে ঘুমিয়ে ছিলেন। একই এলাকার গোলাম রসুল, রাজন প্রকাশ রাজু, মহসিন মোটর ঘরে গিয়ে কালাইয়াকে ঘুম থেকে তোলেন মদ খাওয়ার জন্য। কালাইয়া মদ না খেয়ে তাদেরকে ঘর থেকে চলে যেতে বলেন। তারা ক্ষিপ্ত হয়ে কালাইয়ার মাথায় আঘাত করলে তিনি মারা যান। পরবর্তীতে তারা লাশ ওই ঘরে রেখে পালিয়ে যান। সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে পুলিশ।

এ ঘটনায় নিহত কালাইয়ার বাবা শহিদ তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামি করে সেনবাগ থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ আসামিদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। মামলাটি সিআইডি দীর্ঘ তদন্ত করে মামলার ফাইনাল রিপোর্ট দাখিল করে। মামলার বাদী সিআইডির দাখিল করা রিপোর্ট আদালতে নারাজি দাখিল করেন। 

এরপর আদালতের নির্দেশে মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিকেশন (পিবিআই) এর ওপর ন্যস্ত করলে তারা নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ৩ বছর ৮ মাস ১৪ দিন পর ফরেনসিক টেস্টের জন্য লাশটি কবর থেকে তোলেন।