ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

২৭ ডিসেম্বর নোয়াখালীর সৈকত সরকারি কলেজ এর রজতজয়ন্তী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

নোয়াখালীর দক্ষিণ অঞ্চলে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সৈকত সরকারি কলেজ প্রাক্তন ছাত্র ছাত্রীদের পুর্নমিলনী ও কলেজ প্রতিষ্ঠার ২৫ বছর রজতজয়ন্তী উদযাপনের প্রয়াসে সৈকত সরকারি কলেজের প্রত্যাক্ষ সার্বিক সহযোগিতায় কলেজেই কিছু প্রাক্তনদের উদ্যোগে গঠিত হয় সৈকত কলেজের প্রাক্তন শিক্ষার্থী পরিষদ।

এই প্রাক্তন ছাত্র-ছাত্রী উদ্যোগে বুধবার (০৩ মে রোজ বুধবার ২০১৭খ্রিঃ) সালে চরবাটা খাসের হাট বাজার সংলগ্ন প্রথম বারের মতো সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার হল রুমে রজতজয়ন্তী উদযাপনের উপর উন্মুক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সেই ধারাবাহিকতায় এবার প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে সৈকত সরকারি কলেজ সার্বিক সহযোগিতার কলেজ প্রতিষ্ঠা হওয়ার পর থেকে ২৫ বৎসরের পূর্তিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে সৈকত সরকারি কলেজের রজতজয়ন্তী।

এই উদযাপন আগামী ২৭ ডিসেম্বর ২০১৯ খ্রি সালের শুক্রবারে সৈকত সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত দিনব্যাপী অনুষ্ঠিত হবে। সারাদিনব্যাপী এই আয়োজনে থাকবে জমাজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান, স্মৃতিচারণ, খাওয়া-দাওয়া, আড্ডা, কুইজশো সহ প্রাক্তনদেরই বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা ও খেলাধুলা সহ নানা আয়োজন ।
রজতজয়ন্তী অংশগ্রহণের জন্যে রেজিস্ট্রেশনের জন্য আহ্বান করে ইতোমধ্যেই প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। রেজিস্ট্রেশন এর শেষ তারিখ মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ খ্রি পর্যন্ত সদস্য রেজিস্ট্রেশন চলবে।

সর্বশেষ ২২ নভেম্বর ২০১৯খ্রি তারিখ শুক্রবার সাগরিকা হল রুমে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় গৃহীত সিদ্ধান্ত সমূহ উপস্থিত সকলের সম্মতিক্রমে ২৩ নভেম্বর ২০১৯খ্রি তারিখ শনিবার থেকে নতুন ফি এর রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। প্রাক্তন সদস্য – ৮০০টাকা, গেস্ট – ৩০০টাকা এবং ২০১০-১১ শিক্ষাবর্ষের এইচএসসি ভর্তির পর থেকে বর্তমান রানিং শিক্ষার্থীর রেজিস্ট্রেশন ফি – ৪০০ টাকা।
এই উদযাপন উপলক্ষে কলেজ ক্যাম্পাস ছাড়াও নোয়াখালী জেলার বাহিরে কয়েকটি জেলা রেজিস্ট্রেশনের কার্যক্রম চলমান।

ঢাকা রেজিস্ট্রেশনের নিবন্ধন সহযোগিতায় :

১/ জসিম উদ্দিন +8801712-970834।
২/ সারোয়ার জাবেদ +01865-585876।
চট্টগ্রামে রেজিস্ট্রেশনের নিবন্ধন সহযোগিতায়ঃ-
১/ ড. মোহাম্মদ কামাল উদ্দিন +8801718-306616।
২/ সফিকুল ইসলাম (সাজু) +8801811-921527।
৩/ নূর নবী +8801735-545714।
৪/ সৌরভ +8801617-239911।
গোলাম কিবরিয়া সোহেল, সমন্বয়কারী, রেজিষ্ট্রেশন উপ-কমিটি, সৈকত কলেজ রজতজয়ন্তী ২০১৯খ্রি।
যোগাযোগঃ- +8801710-267921।
এছাড়াও সুবর্ণচরে রেজিস্ট্রেশনের দায়িত্বে আছেন, মাইন উদ্দিন (সোহাগ) +8801816-029505, আরো অন্যান্য উদযাপন কমিটি।
নোয়াখালীর মধ্যে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা যারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যায়নরত অথবা মাইজদী তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত তারা রজতজয়ন্তীর নিবন্ধনের জন্য যোগাযোগ করার ব্যবস্থা।

নোয়াখালীতে রেজিস্ট্রেশনের নিবন্ধন সহযোগিতায় :
১/ মুসফিক +8801837-498366।
২/ সোহেল +8801831-381979।
৩/ জহির +8801639-170562।
৪/ রাবেদ +8801687-698738।
৫/ রাসেল +8801837-816363।
আরো যোগাযোগ ফ্রেন্ডস লাইব্রেরি নোয়াখালি সরকারি কলেজ সংলগ্ন।
কলেজ কর্তৃপক্ষ বিটিসি নিউজকে জানান, শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন এর ব্যাপারে কয়েক দিনের মধ্যে কলেজে ব্যানার ঝুলিয়ে রেজিস্ট্রেশন এর কার্যক্রম কলেজ কমিটি ও অত্র কলেজের রোভার স্কাউট সদস্য দ্বারা রজতজয়ন্তী উদযাপনের রেজিস্ট্রেশন দ্রুত সম্পূর্ণ করা হবে।
এছাড়াও রজতজয়ন্তী উদযাপন কমিটি বলেন সৈকত সরকারি কলেজ সংলগ্ন রেজিষ্ট্রেশন বুথ এ সরাসরি এসে রেজিষ্ট্রেশন করার সুযোগ রয়েছে।
এ উপলক্ষে প্রকাশিতব্য ম্যাগাজিনের জন্য আপনাদের লেখা পাঠানোর অনুরোধ জানাচ্ছেন রজতজয়ন্তী উদযাপন কমিটি। লেখা প্রদানের সর্বশেষ তারিখ ৩০ নভেম্বর ২০১৯ খ্রি পর্যন্ত। ৩০ তারিখের পরে কোনভাবেই কারও লেখা গ্রহণযোগ্য হবে না বললেন উদযাপন কমিটি।

ম্যাগাজিনের লেখা পাঠানোর ঠিকানা:
১. অধ্যক্ষ মহোদয়ের অফিস, সৈকত সরকারি কলেজ ।
২. সাইফুল ইসলাম সুমন, সভাপতি, রজতজয়ন্তী উদযাপন পরিষদ, নির্বাহী পরিচালক, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা।
৩. মোহাম্মদ শাখাওয়াত উল্লাহ,
প্রকাশনা সম্পাদক, রজত জয়ন্তী উদযাপন পরিষদ।
এছাড়াও সর্বশেষ ম্যাগাজিনের জন্য ই-মেইল এর মাধ্যমে প্রেরণ করতে পারবেন।
ইমেইলঃ- [email protected]
যোগাযোগঃ- +8801812-336789।
সার্বিক ব্যবস্থাপনায়: রজতজয়ন্তী উদযাপন কমিটি, সৈকত সরকারি কলেজ, চরবাটা, সুবর্ণচর, নোয়াখালী।