ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

হার্শার দশক সেরা ওয়ানডে দলেও সাকিব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০  

দশক সেরা টেস্ট একাদশের পর এবার ওয়ানডে একাদশ ঘোষণা করেছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে। সাদা পোশাকের মতো ভারতের এই ধারাভাষ্যকারের একদিনের ক্রিকেটের দলেও জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। সাকিবের সঙ্গে উপমহাদেশের আরো ৫ ক্রিকেটার এই দলে আছেন।

হার্শার এই একাদশে ওপেনিংয়ের দায়িত্বভার সামলাবেন ভারতের রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এরপর চারে খেলবেন এবি ডি ভিলিয়ার্স।

পছন্দের একাদশে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে হার্শার পছন্দ বেন স্টোকসকে। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি উইকেটের পেছনে দায়িত্ব সামলাবেন। তিনি ব্যাট করবেন ৬ নম্বরে।

এরপর ৭ নম্বরের জন্য সাকিবকে বেছে নিয়েছেন হার্শা। তবে এখানে তার বিবেচনায় ছিলেন আরো ৪ ক্রিকেটার। তারা হলেন শ্রীলংকার থিসারা পেরেরা ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ভারতের রবীন্দ্র জাদেজা এবং পাকিস্তানের মোহাম্মদ হাফিজ।

সাকিবকে একাদশে রাখার কারণ জানিয়ে হার্শা বলেন, আমি বরাবরই অলরাউন্ডারদের প্রাধান্য দিয়ে থাকি। বিশেষ করে ৫,৬ এবং ৭ নম্বরের জন্য। আমার এই দলে ৭ নম্বর পজিশনের জন্য বেশ কয়েকজন দাবিদার ছিলেন। তারা হলেন থিসারা পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, রবীন্দ্র জাদেজা এবং মোহাম্মদ হাফিজ। 

তিনি আরো বলেন, আমি তাদের কাউকে রাখিনি। হাফিজ বেশি বোলিং করেনি। থিসারার অভাব ছিল ধারাবাহিকতার। ম্যাথিউজের ইনজুরি জটিলতা ছিল আর জাদেজা জাতীয় দলে কখনোই নিয়মিত হতে পারছিল না। 

সাকিবকে নেয়ার পেছনে যুক্তি জানিয়ে হার্শা বলেন, এসব কারণে আমি এমন একজনকে বেছে নিয়েছি যে সাদা বলে সব সময় আমার দলে থাকে। সে আর কেউ নয়, বাংলাদেশের সাকিব আল হাসান। তার বোলিং গড় ৪০ এর ওপর, ইকোনমি রেট অসাধারণ। সে উইকেটও নেবে, আবার আপনাকে ১০ ওভারও দিবে। তাই আমার একাদশে সাকিবকেই রাখছি।

এই দলে এক মাত্র স্পিনার হিসেবে ইমরান তাহিরকে বিবেচনা করলেও শেষ পর্যন্ত আফগানিস্তানের রশিদ খানকে বেছে নিয়েছেন হার্শা। পেস বোলিংয়ে দায়িত্ব সামলাবেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও শ্রীলংকার লাসিথ মালিঙ্গা।

হার্শার দশক সেরা ওয়ানডে দল: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, রশিদ খান, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা, ট্রেন্ট বোল্ট।