ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় ৯ লক্ষ মিটার জাল জব্ধ করেছে কোষ্টগার্ড

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার নলচিরা ঘাট থেকে ৯ লাখ মিটার চরঘিরা ও ১০ টি নিষিদ্ব বিন্ধি জাল জব্দ করেছে কোষ্টগার্ড। বুধবার বিকালে অভিযান চালিয়ে কোষ্টগার্ড এ নিষিদ্ব জাল জব্ধ করে।
কোষ্টগার্ড হাতিয়া স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মেহেদী হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানাযায়যে চেয়ারম্যান ঘাট হয়ে এসব জাল এনে ব্যবসায়ীরা নলচিরা ঘাটে অবস্থান করছে। এসময় অভিযানে গেলে কোষ্টগার্ডের উপস্থিতি টের পেয়ে জালের মালিক পালিয়ে যায়। পরে ঘাটে একটি টমটম গাড়ির ওপর থেকে এসব জাল জব্ধ করা হয়।
গতকাল বুধবার সন্ধ্যায় আনুষ্ঠানিক ভাবে কোষ্টগার্ডের হাতিয়া ক্যাম্পে এনে এসব জাল আগুনে পুড়িয়ে পেলা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসের ফিল্ড অফিসার মো: নুরইসলাম।
এ ব্যাপারে হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা ফরিদ উদ্দিন জানান, নদীতে স্থিরভাবে বসানো সকল জাল মৎস্য সংরক্ষন আইন ১৯৫০ অনুযায়ী নিষিদ্ব। চরঘেরা ও বিন্ধি এ জাল দুটি স্থিরভাবে নদীতে খুটিদিয়ে মাছ ধরা হয়। তাই সরকার এ আইন অনুযায়ী এ দুটি জালকে নিষিদ্ব ঘোষনা করেন।