ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় ৫হাজার ৫শত প্রান্তিক কৃষক পেলেন বীজ ও সার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২০  

আউশ প্রণোদনা প্যাকেজের আওতায় ৫হাজার ৫শত প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরন করেন উপজেলা প্রশাসন ।

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে এ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিম।

কৃষি অফিস সূত্রে জানাযায়, আউশ মৌসুমকে লক্ষ করে সরকার কৃষকদের এ সুবিধা দিচ্ছে। কৃষি অদিধপ্তরের মাধ্যমে এতে প্রতি জন কৃষকের মাঝে ২০কেজি ডি এপি সার, ১০ কেজি এমওপি সার ও ৫কেজি আউশ ধানের বীজ বিতরণ করা হয়। হাতিয়ায় ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ৫হাজার ৫শত কৃষক এ সুবিধা পাবে। করোনাভাইরাসের সংক্রমনের ভয়ে প্রতিটি ইউনিয়ন ভিন্ন ভিন্ন জায়গায় বিতরনের ব্যবস্থা করে। আগামী দুদিনের মধ্যে এ বিতরন শেষ করার কথা রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো: নুরুল ইসলাম, উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা জসিম উদ্দিন।