ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় বিভিন্ন জেলা থেকে আগত লোকজনই এখন আতংক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২০  

প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালালেন যাত্রীবাহী মাছধরা ট্রলার

প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালালেন যাত্রীবাহী মাছধরা ট্রলার

নদীর ওপার থেকে একটি মাছধরা ট্রলার ৩০জন যাত্রী নিয়ে এ পারে আসার সংবাদ পেয়ে ঘাটে উপস্থিত নৌবাহিনী ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট। ইতিমধ্যে ট্রলারের মাঝি প্রশাসনের উপস্থিতির সংবাদটি পেয়ে যায়। মাঝি ট্রলারটি নির্দিষ্ট ঘাটে না এনে একটি জনশুণ্য চরের মধ্যে যাত্রীদের নামিয়ে পালিয়ে গেলেন। নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার নলচিরাসহ বিভিন্ন ঘাটের প্রতিদিনের মত রবিবার সন্ধ্যার চিত্র এটি।

জানাযায় , গত এক সপ্তাহ পূর্বে করোনা সংক্রমন রোধ করার জন্য উপজেলা প্রশাসন সকল ধরনরে যাত্রী পারাপার বন্ধ করে দেয়। এ সুবাদে কিছু অসাধু জেলে নৌকার মাঝি রাতের আধারে দেশের বিভিন্ন জেলা থেকে আগত যাত্রীদের চড়া ভাড়া আদায়ের বিনিময়ে নদী পারাপারে সহযোগিতা করে। ইতিমধ্যে নির্দেশ অমান্য করে যাত্রীপারাপার করায় নলচিরা ঘাটে একটি ট্রলারকে ৫হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট। পরে ট্রলারে থাকা ২৬যাত্রীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

হাতিয়া উপজেলা এখনো করোনা মুক্ত। কিন্তু প্রতিদিন রাতে উপজেলার দূর্গম এলাকা বৌ বাজার , কাজির বাজার বেড়ীর মাথা ও রামচরন খালের মুখ দিয়ে বিভিন্ন ভাবে নদী পাড়ি দিয়ে বিভিন্ন জেলা থেকে আগত যাত্রীরা হাতিয়ায় প্রবেশ করছে। সম্প্রতি নারায়নগঞ্জ থেকে আসা সোনাদিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডে একই বাড়ীর দুইজনকে প্রশাসনের নির্দেশে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এতে সাধারন মানুষের মধ্যে চরম আতংক বিরাজ করছে। জেলে নৌকায় যাত্রী আসা বন্ধ করা না গেলে বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিতে পারে।

এব্যাপারে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি মো: সারোয়ার সালাম জানান, স্থানীয় জনসাধারন সহযোগিতা না করলে করোনা মুক্ত এ অভিযান শতভাগ ফলাফল পাওয়া যাবে না। আমাদেরকে যে কোন উপায়ে হাতিয়ার বাহিরে থেকে আগতদের আসা বন্ধ করতে হবে।