ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ মার্চ ২০২১  

আসা-যাওয়ার খরচ ডাক্তার দেখানো, ফ্রী খাওয়ার ব্যবস্থা, চশমা সরবরাহ, ঔষধ ও ছানি অপারেশন সম্পূর্ণ বিনামুল্যে এবং বিভিন্ন সুবিধাসহ চিকিৎসা পেলেন নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার মুল ভুখন্ড ও চরাঞ্চলের হতদরিদ্র ৮৫০ জন রোগী।

রিসোর্স ইন্টিগ্রেশন (রিক) এর উদ্যোগে রিক অফিসের প্রাঙ্গনে একদিন ব্যাপী ফ্রী চক্ষু শিবির এর মাধ্যমে এসব রোগীদের সেবা দেওয়া হয়। গতকাল রবিবার সকাল ৯.০০ টা থেকে সন্ধ্যা ৬.০০টা পর্যন্ত ফ্রেড হলোজ ফাউন্ডেশন, অস্ট্রেলিয়া এর আর্থিক এবং বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যান সমিতি, কুমিল্লা কারিগরি সহায়তায় চক্ষু ক্যাম্প ২০২১ এর আয়োজন করা হয়।
উক্ত চক্ষু ক্যাম্পে মোট ৮৫০ জন রোগীর ব্যবস্থাপত্র, ঔষধ ও  ২২০ জনকে চশমা প্রদান করা হয়। ১২৯ জন রোগীকে ছানি অপারেশন জন্য চিহ্নিত করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মাহবুব মোর্শেদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম। এর সময় রিকের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন ফেরদৌসী বেগম (গীতালি) এজি এম সৈয়দ বজলুল করিম, হিসাব কর্মকর্তা ও বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যান সমিতির প্রোগ্রাম মানেজ্যার তপন সেন গুপ্ত প্রমুখ।