ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ জুলাই ২০১৯  

নোয়াখালীর হাতিয়ায় অবৈধ, চোরাই ও লাইসেন্সবিহীন হোন্ডার (মোটরসাইকেল) সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলছে। আর এসব অবৈধ, চোরাই ও লাইসেন্সবিহীন মোটরসাইকেল নিয়ন্ত্রণ করছে হাতিয়া হোন্ডা সমিতি।
হাতিয়া প্রশাসনের ছত্রছায়ায় এবং সমিতির নিয়ন্ত্রণে চলা ওইসব মোটরসাইকেল চালকদেরও নেই কোন ড্রাইভিং লাইসেন্স, ইনস্যুরেন্স ও বৈধ কাগজপত্র। হাতিয়া সমিতির নিয়ন্ত্রণে প্রায় ২ হাজারেরও বেশি মোটরসাইকেল রয়েছে। সমিতির নিয়ন্ত্রণের বাইরে রয়েছে আরো প্রায় ১০ হাজার অবৈধ ব্যক্তিগত মোটরসাইকেল। গত ১২ বছর ধরে প্রশাসনের ছত্রছায়ায় এসব মোটরসাইকেল চলছে।

স্থানীয় বাসিন্দা রফিকুল আলম মিন্টু বলেন, অবৈধ পথে আসা লাইসেন্স ছাড়া এসব মোটরসাইকেলে মাদক, অস্ত্রবহনসহ সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে। বৈধ ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকরা বেপরোয়া মোটরসাইকেল চালিয়ে প্রতিনিয়ত র্দুঘটনা মুখোমুখি হচ্ছে। মাঝে মধ্যে অভিযান করে কয়েকটি মোটরসাইকেল আটক করলেও পরে ট্রাফিক পুলিশের তদারকি দেখা মেলে না।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান, ওই থানায় তিনি সদ্য যোগদান করেছেন। বিষয়টি খোঁজখবর নিয়ে শিগগিরই অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে জানান ওসি।
নোয়াখালীর এসপি আলমগীর হোসেন বলেন, অবৈধ মোটরসাইকেল কোনো ক্রমেই চলতে পারে না। অভিযান পরিচালনা করে অবৈধ মোটরসাইকেল এবং বেআইনিভাবে গড়ে উঠা হোন্ডা সমিতিরি বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।