ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

হাতিয়াকে জেলা ও বৃৃহত্তর নোয়াখালীকে বিভাগের দাবিতে মানববন্ধন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

হাতিয়া দ্বীপকে জেলা ঘোষণা এবং নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও প্রস্তাবিত হাতিয়া জেলার সমন্বয়ে নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবীতে র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে প্রবাসীদের সংগঠন এনবিসি গ্রুপ।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে বিভিন্ন দেশে অবস্থানরত বৃহত্তর নোয়াখালীর প্রবাসীরা। ‘নোয়াখালী বিভাগ আন্দোলন’-এর প্রবাসী নেতা-কর্মীদের সংগঠন এনবিসি গ্রুপের আয়োজনে এ কর্মসূচির সাথে একাত্বতা ঘোষণা করেন বৃহত্তর নোয়াখালীর বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।


 
মানববন্ধন বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক এস আরেফিন জুবায়েরের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, নোয়াখালী প্রতিদিন সম্পাদক রফিকুল আনোয়ার, ‘নোয়াখালী বিভাগ আন্দোলন’-এর আহবায়ক মোহাম্মদ ঈমাম হোসেইন, যুগ্ম-আহবায়ক এম এইচ রহমান ফুয়াদ, নিরাপদ নোয়াখালী চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. সাইফুর রহমান রাসেল, ‘নোয়াখালী বিভাগ আন্দোলন’-এর যুগ্ম-আহবায়ক মো. আলাউদ্দীন ও আনোয়ার হোসেন শিমুল, এনবিসি গ্রুপের সাধারণ সম্পাদক মামুন হোসেন, উপদেষ্টা কামাল হোসেন ও ধর্মবিষয়ক সম্পাদক মো. সুজন প্রমুখ।

উপস্থিত ছিলেন ‘নোয়াখালী বিভাগ আন্দোলন’-এর যুগ্ম-আহবায়ক রিমন ভূঁইয়া, রাসেল খান, নির্বাহী সদস্য শাহআলম ভূঁইয়া সুজন, শামছুল ইসলাম মুন্সি, আনোয়ারুল ইসলাম আরজু সহ শত-শত ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর ও হাতিয়াবাসী।

মানববন্ধনে বক্তারা বলেন, চট্টগ্রাম বিভাগ ভেঙ্গে যদি আরেকটি প্রশাসনিক বিভাগ গঠন করা হয় তবে উপকূলীয় জেলা ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর ও পার্শ্ববর্তী জেলাগুলোর সমন্বয়ে নোয়াখালী বিভাগ হওয়ার প্রয়োজনীয়তা ও যৌক্তিকতা সর্বাগ্রে। প্রাচীনকাল থেকে ইতিহাস-ঐতিহ্য আর ভাষা ও সংস্কৃতির স্বতন্ত্রের কারণে, অবহেলিত উপকূলীয় জেলাগুলোর উন্নয়নের লক্ষ্যে এবং প্রশাসনিক বিকেন্দ্রিকরণের প্রয়োজনে এ অঞ্চলে একটি প্রশাসনিক বিভাগ গঠন অতি জরুরি।

অন্যদিকে বাংলাদেশের অধিকাংশ জেলা থেকে বড় হাতিয়া দ্বীপকে জেলা ঘোষণা করে বঙ্গোপসাগরে জেগে উঠা বিশাল ভূমিকে বাসযোগ্য ও চাষযোগ্য করে দেশের ক্রমবর্ধমান জনসংখ্যা ও খাদ্যসমস্যা সমাধানের জনও এ উপকূলীয় অঞ্চলে একটি বিভাগীয় কর্পোরেট স্থাপন আবশ্যক।

মানববন্ধন শেষে এনবিসি গ্রুপের সভাপতি আবদুল হাকিম ও সাধারণ সম্পাদক মামুন হোসেনের পক্ষে অংশগ্রহণকারী সকল ব্যক্তি ও সংগঠনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়।