ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সোনাগাজীতে বিদ্যালয় ও ক্লিনিকের জায়গা দখল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ মে ২০২০  

ফেনীর সোনাগাজী উপজেলার মধ্য চরছান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমিউনিটি ক্লিনিকের জায়গা দখলের অভিযোগ উঠেছে ভুমিদস্যু শরীয়ত উল্লাহ আরিফের বিরুদ্ধে।

 

জানা যায়, প্রায় ৫০ বছর আগে প্রতিষ্ঠিত মধ্য চরছান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২০ বছর আগে কমিউনিটি ক্লিনিকে জমি দান করেন মৌলভী হাবিবুল্যাহর ওয়ারিশগণ। উক্ত জায়গা শুরু থেকেই সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমিউনিটি ক্লিনিকের দখলে আছে।  

 

স্কুল ও ক্লিনিকের দখলীয় জায়গায় জোরপুর্বক  সীমানা প্রাচীর নির্মান শুরু মৌলভী হাবিবুল্যাহ বাড়ীর ধনমিয়ার ছেলে ভুমিদস্যু শরীয়ত উল্লাহ আরিফ।  খবর পেয়ে সোনাগাজী নির্বাহি অফিসারের নির্দেশে  স্বাস্থ্য কর্মকর্তা ও মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্মান কাজ বন্ধ করেন। 

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার মধ্যরাতে  আবারো নির্মান কাজ শুরু করে ভুমিদস্যু আরিফ । বৃহষ্পতিবার সকালে উক্ত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাঈন উদ্দিন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেন। উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডাঃ উৎপল দাস ও প্রাথমিক শিক্ষা সহকারি কর্মকর্তা ওয়াহিদুর রহমান বলেন, অনুরোধ না মানলে অবশ্যই আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

 

এ ব্যাপারে আরিফ জানান, আমার পুর্ব পুরুষগনের দানকৃত জমির অধিক পরিমান স্কুলের দখলে আছে। বর্ধিত অংশে নির্মান কাজ করছি। 

 

সোনাগাজী উপজেলা নির্বাহি অফিসার অজিত দেব বলেন, অভিযোগগুলো পেয়ে নির্মান কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। উপজেলার সার্ভেয়ারকে পরিমা করার জন্য বলেছি। তিনি আরো বলেন,  সরকারি জায়গা দখলের সুযোগ নেই।