ব্রেকিং:
সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সোনাইমুড়ীতে ১নং জয়াগকে মাদকমুক্ত করার লক্ষ্যে মতবিনিময় সভা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ১নং জয়াগ ইউনিয়নকে মাদকমুক্ত করার লক্ষ্যে করণীয় শীক্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

(২২ ফেব্রুয়ারী শনিবার) সকাল ১০টায় জয়াগ ঈদগাহ মাঠে এ সভায় ১নং ওয়ার্ড আওয়ামিলীগ সভাপতি আবুল কাশেম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী-১ আসনের সাংসদ এইচ.এম.ইব্রাহিম।
মুজিববর্ষ উদযাপনে এমন ব্যতিক্রমী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এইচ.এম ইব্রাহিম বলেন, দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল না করা গেলেও অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু এ পর্যন্ত মাদককে নিয়ন্ত্রণ করা যায়নি। যে কারণে দেশে এখন দিন দিন মাদকসেবীর সংখ্যা বাড়ছে।
মাদকের কারণে নিজ পরিবারের সদস্যদের খুন করছে মাদকসেবীরা। মাদক, ব্যক্তি, পরিবার সমাজ, রাষ্ট্র ও অর্থনীতির মারাত্মক হুমকি। মাদকের কারণে দেশের তরুণ ও যুবসমাজ চরম বিপথগামী হচ্ছে। দেশের উন্নয়ন ব্যাহত করতে এর চেয়ে ভয়াবহ আর কী হতে পারে। মাদকের ব্যাপারে জিরো টলারেন্স নীতিতে আমরা। দেশের এক নম্বর সমস্যা এই মাদক নির্মূলে আমাদেরকে আদাজল খেয়ে নামতে হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। হয় মাদক ছাড় নয়তো চাটখিল-সোনাইমুড়ি ছাড়।
তিনি আরো বলেন, আমরা দীর্ঘদিন ধরে মাদকসেবী ও ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করেছি। মানুষকে সচেতন করেছি। যারা মাদক ব্যবসা ও  সেবনে জড়িত তারা ভুল বুঝতে  পেরেছেন। তারই ফলশ্রুতিতে ইউনিয়নকে মাদকমুক্ত ঘোষণা করা হচ্ছে।
অনুষ্ঠানে মাসুদুর রহমান বাবুল এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল, থানা অফিসার ইনচার্জ আবদুস সামাদ পিপিএম, শওকত আকবর, মোহাম্মদ আলী মানিক, সালেহ আহমেদ বাবুল, আবুল কাশেম, ইলিয়াস হোসাইন সহ আরো নেতৃবৃন্দ।
অনুষ্ঠান শেষে মাদক থেকে মুক্ত হওয়ায় প্রধান অতিথি ফুলেল শুভেচ্ছা জানান হারুনর রশীদ কে।