ব্রেকিং:
‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই অবশেষে ন্যাটোর সদস্যপদ পেলো সুইডেন বাজারে নেই নতুন দামের সয়াবিন তেল, দাম বেড়েছে সবকিছুর ভারতে পর্যটককে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৮ কার্গো জাহাজে হুথিদের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩ চলছে কর্মযজ্ঞ, অক্টোবরে শাহজালালের তৃতীয় টার্মিনাল চালু আরব আমিরাত ও যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি গার্ডেন থিয়েটার কুমিল্লার একক নাট্য প্রদর্শনী ১০ রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সুবর্ণচরে ঘটে গেল এক হৃদয় বিদারক ঘটনা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

মানসিক সমস্যা, অকথ্য গালমন্দের জেরে বের করে দেন ১০ বছর আগে। ১ ছেলে আর ১ মেয়ে সুখের সংসারে আর ঠাঁই মিলেনি তার। বার বার পরিবারে কাছে ফিরে গেলেও কেই মেনে নেয়নি তাকে।

দশ বছর ধরে আশ্রয় নেন নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী গ্রামের থানার হাট বাজারে। কখনো রাস্তার পাশে, কখনো কারো দোকানের সামনে কিংবা সরকারী শেড়ে দিন যাপন করেছে মো: সালাহ উদ্দিন (৪৫)।

সালাহ উদ্দিনের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার তমরদ্দিন ইউনিয়নের বটতলি এলাকায় । সে একই গ্রামের মৃত শফি আলম মিয়ার ছেলে। বিগত ১০ বছর ধরেই অবস্থান সুবর্ণচরের থানার হাটে। কখনো কারো কাজ করে বা কারো থেকে চেয়ে সামান্য কিছু পেলেই তা দিয়েই তার দিন শেষ হয়ে যেত।

গত এক বছর ধরে খুব বেশী অসুস্থ । কখনো খেয়ে আবার কখনো না খেয়ে জীবন যাচ্ছে ছালেহ উদ্দিনের। ১লা নভেম্বর থানার হাট এলাকার সাংবাদিক ইউনুছ শিকদার ও কিছু লোক তাকে নিয়ে তার ছেলের কাছে পৌছে দেয়ার চেষ্টা করে। তার ছেলে তাকে গ্রহণ করতে অস্বীকার করে । লোকজন তাকে জোর করে ছেলের বাড়িতে রেখে আসলেও লোকজন চলে আসার পর পূনরায় একটি রিক্সায় করে রেখে যায় নোয়াখালীর কবির হাট উপজেলার নবগ্রাম বাজারের যাত্রী ছাউনীতে।

অবশেষে (১১ ই নভেম্বর ) সোমবার সকালে অভুক্ত অবস্থায় নবগ্রাম বাজারে শেষ নিশ্বাস ত্যাগ করেন। পরিবারে খবর দিলে কোন সাড়া না পাওয়ায় তার দাপন কাপনের ব্যবস্থা করে সূবর্ণচর উপজেলার চরবৈশাখী গ্রামের রাজ্জাকিয়া জামে মসজিদের লোকজন ও এলাকার সুশীল সমাজের একজন এনায়েত হোসেনসহ তার ভাইয়েরা। । সাংবাদিক ইউনুছ শিকদারের সহযোগিতায় মসজিদের লোকজন বিকেলে মসজিদের পাশেই তার জানাজার ব্যবস্থা করেন।

এ ব্যাপরে সাংবাদিক ইউনুছ শিকদার জানান, প্রায় ১০ বছর যাবৎ সে থানার হাটে ছিল । কখনো খেয়ে আবার কখনো না খেয়ে তার জীবন চলে যেত। গত কয়েকদিন তার মানবেতর দিন যাপন করা দেখে আমরা তাকে তার পরিবারে পাঠানোর ব্যবস্থ করি। কিন্তু তার পরিবার তাকে গ্রহণ না করায় এবং তাকে মৃত্যুর পর দাপনের ব্যবস্থা না করায় আমার সামাজিক ভাবে তার দাপন কাপনের ব্যবস্থা করি।

উল্লেখ্য, তার স্ত্রী তাকে ছেড়ে অন্যত্র সংসার যাপন করছে বলে খবর নিয়ে জানা গেছে। এবং তার কন্যার খবর ঠিক পাওয়া যায়নি। অনেকে বলেছেন তার বিয়ের পর তার আর তেমন খোঁজ পাওয়া যায়নি।