ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সুবর্ণচরে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০১৯  

সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান মোজ্জাম্মেল হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় চূড়ান্তভাবে অপসারণ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ খবরে সুবর্ণচর উপজেলা জুড়ে সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়েছে।

গতকাল জেলা প্রশাসকের কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, ওই চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের রাজস্ব আদায়ে বিধি-বিধান না মানা, একক ক্ষমতায় ট্রেড লাইসেন্স প্রদান, এলজিএসপির আওতায় ইউনিয়ন পরিষদ, বিদ্যালয়ের নাম ব্যবহার করে নিজ বাড়ির রাস্তা  তৈরি, ক্ষমতার অপব্যবহারসহ একাধিক অভিযোগ সুস্পষ্ট প্রমাণিত হওয়ায় উপজেলার ২ নং চরবাটা ইউনিয়নের  চেয়ারম্যান মোজাম্মেল হোসেন মোজাম্মেলকে গত ২৮শে জুলাই তারিখে সাময়িক বহিষ্কার করা হয়। পরে তার কাছে এ বিষয়ে জবাব চাইলে সে কোনো ধরনের সন্তোষমূলক জবাব না দিতে পারায় ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪ (৪) (ঘ) ধারা মোতাবেক তাকে চূড়ান্ত ভাবে বহিষ্কার ও তার পদটি শূন্যপদ ঘোষণা করা হয় ।

নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস এ আদেশের সত্যতা স্বীকার করে বলেন, এ চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের পাহাড় ছিল। তার মধ্যে ইউনিয়ন পরিষদের নারী বিচার প্রার্থীকে আটক রেখে ধর্ষণ, রাজস্ব আদায় ক্ষেত্রে সরকারি বিধিবিধান না মানা, এলজিএসপি প্রকল্পের আওতায় ইউনিয়ন ও বিদ্যালয়ের নাম ব্যবহার করে নিজ বাড়ির রাস্তা তৈরি সহ বেশ কিছু অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় মন্ত্রণালয় তাকে চূড়ান্তভাবে বরখাস্ত করেছেন।

এর আগে ২৮শে জুলাই তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছিল। জেলা প্রশাসক আরো বলেন, মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন তিনি উপজেলা নির্বাহী অফিসার, সুবর্ণচর-এর নিকট পাঠাবেন। তারপর নির্বাহী অফিসার চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করবেন। শূন্য ঘোষণা করে বিজ্ঞপ্তি জারির ৯০ দিনের মধ্যে এ পদে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মধ্যে আনন্দ উল্লাস ও মিষ্টি বিতরণ চলছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য জানান।