ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সুবর্ণচর পল্লীবিদ্যুৎ জোনাল অফিস স্থানান্তরের অনুরোধ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

বিদ্যুৎ সভ্যতার চাবিকাঠি এবং আর্থ-সামাজিক উন্নয়নের পথিকৃৎ। সমবায়ের সার্বজনীন নীতিমালা এবং "লাভ নয় লোকসান নয়" এ দর্শনের উপর ভিত্তি করে গ্রাহকগণকে প্রকৃত সুবিধা মালিকানায় স্বীকৃতি দিয়ে আর্থ-সামাজিক উন্নয়নে নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির যাত্রা শুরু হয় ১৯৮৭ সালে। নোয়াখালীর সুবর্নচরে গ্রামীণ জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে দারিদ্র বিমোচনকল্পে ২০০৩ সালের এপ্রিল - মে মাসে পিডিবির নির্মিত লাইন ও গ্রাহকদের নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির কাছে হস্তান্তর করা হয়। উদ্দেশ্য একটাই সুবর্ণচরের প্রত্যেক ঘর হবে আলোকিত আর প্রতিষ্ঠিত হবে ক্ষুদ্র ও মাঝারি শিল্প। স্বপ্ন ছিল সভ্যতায় ক্রমবিকাশের ধারা ও প্রযুক্তির উৎকর্ষতায় আমরা পৌঁছে যাব কয়েক ধাপ শীর্ষে।।সরকারের পরিকল্পনা মোতাবেক সুবর্ণচরের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষে প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। সোনাপুর জোনাল অফিসের অধীনে সুবর্ণচরে দুইটি এরিয়া অফিস। চরজব্বার এরিয়া অফিসের মাধ্যমে এ অঞ্চলের প্রায় ১৬০০০ গ্রাহক এবং সেন্টার বাজার এরিয়া অফিসের মাধ্যমে প্রায় ৬০০০ গ্রাহককে সেবা প্রদান করছে এ সমিতি।। ইতোমধ্যে প্রায় ৭০০ কিলোমিটার বিতরন (এলটি ও এসটি) নির্মিত হয়েছে।। প্রায় গ্রাহক সংখ্যা ২২০০০ এ উন্নীত হয়েছে।।আরো প্রায় ৬৫০০ কিলোমিটার নতুন লাইনের ডিজাইন করা হয়েছে। সুবর্ণচর উপজেলার সদর দপ্তর চরজুবিলীতে ২০ মেঘাওয়াট ক্ষমতা সম্পন্ন একটি সাব-স্টেশন নির্মাণ করা হয়েছে। চরবাটা সেন্টার বাজার সংলগ্ন স্থানে আরো একটি সাব-স্টেশন স্থাপনের প্রক্রিয়া রয়েছে। গ্রাহকরা আটকপালিয়া বাজারে ওয়ান ব্যাংক লিঃ এবং মার্কেন্টাইল ব্যাংক লিঃ,, উপজেলা পরিষদ সংলগ্ন অগ্রণী ব্যাংক লিঃ এবং চরবাটা খাসেরহাটে এক্সিম ব্যাংক লিঃ এবং বিকেবি তে বিদ্যুৎ বিল জমা দেয়ার সুযোগ পাচ্ছে। তাছাড়া,, এসএমএস, আই ব্যাংকিং,, সহ নানাভাবে বিল পরিশোধ করার সুযোগ পাচ্ছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ছিল "গ্রাম হবে শহর"। সে লক্ষ্যে প্রতি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।। শতভাগ বিদ্যুৎ এর কাজ নিয়ে সবাই ব্যস্থ। দুর্ভাগ্য হলে ও সত্য,, সুবর্ণচর উপজেলায় বিদ্যুৎ সংযোগ প্রদান, লাইন নির্মাণ, মিটার সংযোগ, লাইন পরিবর্তন, রুট/লাইন স্থানান্তরসহ নানা বিষয়ে অনিয়মের সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নমহলে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে।।

মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন ও স্থানীয় জনগণকে বৈধভাবে বিদ্যুৎ সংযোগ প্রদানকল্পে দুর্নীতিবাজ কর্মকর্তা, সুবিধাভোগী, তাদের পৃষ্ঠপোষক ও দালালদের নির্মুলকল্পে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা অপরিহার্য। ইতোমধ্যে সুবর্নচরকে পৃথক জোন করার সিদ্বান্ত গৃহিত হয়েছে। নবসৃষ্ট জোনাল অফিসের জন্য চরজুবিলী সাব-ষ্টেশন সংলগ্ন আটকপালিয়া বাজারে নবনির্মিত ভবনগুলো জোনাল অফিসের জন্য যথোপযুক্ত বলে অনেকে মনে করেন। পল্লী বিদ্যুৎ এ কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীগন তাদের পরিবার পরিজন নিয়ে বসবাসের জন্য এখানে রয়েছে আবাসিক ভবন।। তাছাড়া ছেলে মেয়েদের পড়ালেখা করার জন্য রয়েছে স্কুল কলেজসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান।
সুবর্ণচর উপজেলার বৃহৎ এবং ঐতিহ্যবাহী আটকপালিয়া বাজারের সাথে সব ইউনিয়ন রয়েছে উন্নত যোগাযোগ ব্যবস্থা। গ্রাহকরা অতি সহজে যাতায়াত করতে পারবে। আর্থিক লেনদেন করার জন্য এ বাজারে রয়েছে অসংখ্য সরকারি-বেসরকারি ব্যাংক।।।।

গ্রাহকদের দুর্ভোগ লাঘব এবং কর্মকর্তা-কর্মচারীদের স্বার্থে নবসৃষ্ট জোনাল অফিসটি আটকপালিয়া বাজার সংলগ্ন স্থানে নির্ধারণ করতে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা, নোয়াখালী-৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব একরামুল করিম চৌধুরী, নবাগত নোয়াখালী জেলা প্রশাসক মহোদয়, সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় ও নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করছি।