ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সীমানা বিরোধের জের, হাতিয়ার ঢালচরে বসতঘর ও খেসারি ডালে আগুন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

সীমানা বিরোধের জের ধরে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় একটি বসতঘর ও ২০ একর জমির খেসারি ডালে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা। সোমবার ভোরে উপজেলার সূখচর ইউনিয়নের ঢালচরে এ ঘটনা ঘটে।

জানা যায়, দীর্ঘদিন থেকে হাতিয়ার সাথে ভোলা জেলার মনপুরা উপজেলার সাথে ঢালচরে সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে বেশ কয়েকবার দুই জেলার জেলা প্রশাসকদের বৈঠক বসে। সর্বশেষ ২০১৭ সালে জরিফ অদিধপ্তরের লোকজন এসে দুই উপজেলার সীমানা নির্ধারন করে সরকারীভাবে পিলার দিয়ে দেন।

এনিয়ে হাতিয়ার অংশের মসজিদ বাজারের সভাপতি ছাইফুল (৪৫) অভিযোগ করে বলেন, সীমানা পিলার দেওয়ার পরও মনপুরা অংশের সন্ত্রাসীরা মাঝে মধ্যে হাতিয়ার অংশের মধ্যে এসে লুঠতরাজ চালায়।

এদিকে সোমবার ভোরে হাতিয়ার ঢালচর অংশের কৃষক সোহরাব,নাহিদ,সুমন,কালাম শাহ,এনায়েত ও,আবুল কালামের ক্ষেতে থাকা খেসারির ডালের স্তুপে আগুন ধরিয়ে দেয় সন্ত্রাসীরা। এ সময় সন্ত্রাসীরা ঢালচরের মসজিদ বাজারের দক্ষিন পাশে নবীর উদ্দিনের ছেলে মো: শরীফের বসত ঘরে আগুন ধরিয়ে দেয়।

আগুন দিয়ে সন্ত্রাসীরা জনমনে আতংক সৃষ্টিকরার জন্য ফাঁকা গুলি ছোঁড়ে চলে যায়। এসময় গ্রামের মানুষ আতংকিত হয়ে মসজিদের মাইকে বার বার এলার্ন দিতে থাকে। যে কোন সময় পুনরায় হামলা করতে পারে বলে এলাকাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনাটি আমি শুনেছি এসময় এভাবে আগুন দেয়া ঠিক হয়নি।এ বিষয়ে মনপুরা উপজেলা নির্বাহী কমকর্তার সাথে আলাপ করবো।