ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সাবেক ছাত্রলীগ থেকেই আসছে স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্ব

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্য থেকেই স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্ব সৃষ্টি হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 
বৃহস্পতিবার সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলনের মাঠ পরির্দশন করতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, সাবেক ছাত্রলীগ নেতাদের মধ্যে থেকে যারা যেখানে থাকতে চায় এবং যাদের ক্লিন ইমেজ আছে; সৎ, কর্মঠ, তাদের নেতৃত্ব আনা হবে। আমাদের সবই ঠিক আছে। এবার স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সন্মেলনের মঞ্চ হবে নৌকা আকৃতি এবং একই মঞ্চে হবে। প্রস্তুতি প্রায় শেষের দিকে। 

স্বেচ্ছাসেবক লীগ এবং যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অব্যাহতি দেয়া হয়েছে এতে সম্মেলন করতে কোনো সমস্যা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, অন্যান্য নেতারা আছে। সবকিছুই হবে গণতন্ত্রের পদ্ধতিতে দলের নিয়মনীতি অনুযায়ী। এ সংগঠনের দেখভাল করছেন শেখ হাসিনা।

যুবলীগের নেতৃত্ব কমিটির বাইরে থেকে আসার কথা শোনা যাচ্ছে- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এমন কথা জানি না। স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের কাউন্সিলররা যদি মনে করে বাইরে থেকে কাউকে আনবে সেক্ষেত্রে তাদের সিদ্ধান্ত। সর্বোপরি নেত্রী আছেন, তিনি হলেন সবার অভিভাবক।

বিএনপি বলছে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের মধ্যে চরম হতাশা বিরাজ করছে ও অসহযোগিতামূলক আচরণের কারণে দল ত্যাগের চেষ্টা করছে নেতারা- এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ। এখন তার নেত্রী খালেদা জিয়া কারাগারে আছেন। তিনি (মির্জা ফখরুল ইসলাম) এর জবাব দিতে পারছেন না। তারা রাস্তায় একটি দৃশ্যমান আন্দোলন করতে পারেনি। তাই ফখরুলের এখন কথার মালা ছাড়া আর কোনো সম্পদ নেই। 

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দীন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম, শেখ সোহেল রানা টিপু, খায়রুল ইসলাম জুয়েল, সাজ্জাদ সাকিব বাদশাসহ অনেকেই।