ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সরকারের প্রতি জনগণের আস্থা বেড়েছে: সেতুমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের প্রতি জনগণের আস্থা বেড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার তার সরকারি বাসভবন থেকে নিয়মিত ভার্চুয়াল ব্রিফিংয়ের সময় মন্ত্রী এ মন্তব্য করেন। 

মন্ত্রী বলেন, গতকাল দেশের বিভিন্ন পৌরসভা নির্বাচনে ভোটারদের ব্যাপক অংশগ্রহণ গণতন্ত্র এগিয়ে যাওয়ার বার্তা বহন করে। ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা ব্যাপক জয় পেয়েছে, যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের প্রতি জনগণের আস্থার বহিঃপ্রকাশ।  এদিকে ২৩টি পৌরসভার ঘোষিত ফলাফলে দুটিতে বিএনপি প্রার্থীরা জয়লাভ করেছে।

মনগড়া অভিযোগ না করে মাঝপথে ভোট প্রত্যাখ্যানের নেতিবাচক রাজনীতির বৃত্ত থেকে বেরিয়ে এসে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার জন্য বিএনপিকে ধন্যবাদ জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

দেশব্যাপী স্থানীয় সরকার নির্বাচনের প্রথম ধাপের বিজয়ীদের অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রচার কার্যক্রম ও সুষ্ঠু-নিরাপদ ভোটের পরিবেশ বজায় রেখে প্রথম ধাপের নির্বাচনের সফল আয়োজন ছিল। এজন্য নির্বাচন কমিশনসহ ভোটারদের ধন্যবাদ জানাই। 

প্রতিটি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণে জণগণের আস্থা বেড়েছে এবং মানুষ স্বস্তি প্রকাশ করেছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, বিএনপি ইভিএমের বিরোধিতা করলেও তাদের প্রার্থীরা এই পদ্ধতিতে বিজয়ী হয়েছেন এবং এর মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে, প্রযুক্তি নির্ভর পদ্ধতিতে কোনো অনিয়মের সুযোগ নেই।

তিনি বলেন, নির্বাচন কমিশনের প্রাথমিক সূত্রমতে পৌরসভাসমূহে ৬০ শতাংশেরও বেশি ভোট কাস্ট হয়েছে। কোথাও কোথাও ৭০ থেকে ৮০ শতাংশও ভোট পড়েছে। জণগণ ভোট দিতে পারে না বলে বিএনপির মিথ্যা অভিযোগ তা আজ অসারতা হিসেবে প্রমাণিত হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গতকালের পৌর-নির্বাচনের ফলাফলের মধ্য দিয়ে আবারো সরকারের প্রতি জনগণের আস্থা বেড়েছে বলে প্রমাণিত হয়েছে। একইসাথে এর বিপরীতে বিএনপির প্রতি জন আস্থার পারদ ক্রমশ নিম্নগামী হয়েছে বলে পর্যবেক্ষিত হয়েছে।

ওবায়দুল কাদের বিএনপির মহাসচিবের উদ্দেশ্যে বলেন, কূটকৌশলের আশ্রয় নিয়ে কচ্ছপের জেতার দিন এখন আর নেই। ইতিহাসের পাঠ থেকে শিক্ষা নিয়ে খরগোশ এখন সচেতন। খরগোশের গতিকে ফখরুল সাহেব যদি আওয়ামী লীগের সঙ্গে তুলনা করেন, তাহলে বলবো আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে দেশ সমৃদ্ধির সোনালী সোপানে এগিয়ে যাচ্ছে। শেষ ধাপে পৌঁছানোর আগেই আমাদের মাঝপথে থামার বা ঘুমানোর কোনো সুযোগ নেই।

ওবায়দুল কাদের বলেন, গল্পের কচ্ছপের মতো বিএনপি জণগণের মনের ভাষা বুঝতে না পেরে ধীর গতিতে চলতে থাকবে।কিন্তু আধুনিক প্রযুক্তি মনস্ক ও গতিশীল বাংলাদেশ গড়তে সরকার খরগোশের অদম্য গতি নিয়ে এগিয়ে যাবে এবং দেশকে সমৃদ্ধির চূড়ান্ত গন্তব্যে পৌঁছে যাবে। তাকে  মাঝপথে থামিয়ে দেয়ার কোনো অপশক্তি কিংবা অপকৌশল কোনটাই কাজে আসবে না।