ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

‘সব ফুলের মধু’ খাওয়া মওদুদের পরবর্তী গন্তব্য কোথায়?

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২১  

মৌমাছি যেমন ফুলে ফুলে উড়ে মধু আহরণ করে, তেমনই দল বদল করতে করতে জীবন সায়াহ্নে এসে পৌঁছেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। 

প্রথমে তিনি ছাত্রলীগ, পরে বিএনপি হয়ে জাতীয় পার্টিতে যোগ দেন। সেখানে সুবিধা আদায় করেন এবং জাতীয় পার্টির দুর্দিন শুরু হলে লাফ দিয়ে বিএনপি শিবিরে যোগ দেন। 

এখন চাউর হয়েছে, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর গঠিত নতুন রাজনৈতিক দলে যোগদানের চেষ্টা করছেন। যার অংশ হিসেবে গোপনে আইনি বিষয়সহ পুরো রাজনৈতিক তৎপরতা দেখভাল করছেন। প্রয়োজনে বিভিন্ন দিকনির্দেশনাও দিচ্ছেন।

দায়িত্বশীল সূত্রের তথ্য মতে, রাজনীতিতে অভিষেকের পর থেকেই মওদুদ যেখানে ক্ষমতার গন্ধ, সেখানেই ছুটে গেছেন অবিচল। নিজের স্বার্থের বাইরে কখনই তার কাছে গুরুত্ব পায়নি দলীয় সংগঠন। এ কারণে সবার কাছে তিনি ‘সুবিধাবাদী মওদুদ’ নামেই পরিচিত। 

রসিকতা করে অনেকে বলেন, মওদুদ আসলে কোনো দলীয় আদর্শের অনুসারী নন। তিনি মূলত সুবিধাবাদী নীতির অনুসারী।

শুধু তাই নয়, গুলশান অ্যাভিনিউয়ের যে বাসভবনে মওদুদ থাকতেন এবং সেই বাড়িকে নিজের বলে দাবি করতেন। সেটি আসলে জোরপূর্বক দখলে নেয়া একটি বাড়ি। বাড়ির প্রকৃত মালিকের উত্তরসূরিদের সঙ্গে আলাপে এর সত্যতা পাওয়া যায়। 

নাম প্রকাশ না করার শর্তে একজন জানান, বাড়িটি তাদের পারিবারিক সম্পত্তি। কিন্তু মওদুদ একটি পয়সাও বাড়ি ভাড়া না দিয়ে বরং তা দখল করে রাখেন। পরে আইনি প্রক্রিয়ায় বিষয়টি সরকারকে অবহিত করা হয়। সরকার তা আমলে নিয়ে অবৈধ সম্পত্তি থেকে মওদুদকে উৎখাত করে।

সূত্রটি আরো জানায়, মওদুদের বিরুদ্ধে বিস্তর অভিযোগ। আইনমন্ত্রী থাকাকালীন তিনি নিজের পছন্দের লোককে তত্ত্বাবধায়ক সরকার প্রধান করার জন্য বিচারপতিদের অবসরের বয়সসীমা দুই বছর বৃদ্ধি করেন। পরে তা নিয়ে বাঁধে বিপত্তি। এখন নতুন করে আবার তিনি সুবিধার আশায় সাবেক ডাকসু ভিপি নুরের দল থেকে ‘ফায়দা’ নেয়ার অবিশ্রান্ত চেষ্টা অব্যাহত রেখেছেন।

রাজনৈতিক বিশ্লেষকেরা বলছেন, আদতে ব্যারিস্টার মওদুদ আহমেদের কোনো রাজনৈতিক আদর্শ নেই। তিনি সুবিধাবাদী, এটাই তার প্রকৃত পরিচয়। বাকি সব মিথ্যা। তাই তার থেকে নুরুল হক নুরসহ সবার সতর্ক থাকা একান্ত জরুরি। অন্যথায় তার লালসার ‘সুবিধাবাদী’ ফাঁদে পড়ে বিপদে পড়বে অনেকেই।