ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২০  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কবে নাগাদ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া যায় সেটা নিয়ে আমরা বৈঠক করছি। তবে এমন কোনো সিদ্ধান্ত নিতে চাই না, যেন শিক্ষার্থী আক্রান্ত হলে তখন বলা হবে; শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্যই এটা হয়েছে। তবে আমরা শিক্ষার্থীদের শিক্ষাজীবন ও স্বাস্থ্যঝুঁকির বিষয় নিয়েই ভাবছি। 

বুধবার ভার্চুয়াল মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিটা অনিশ্চিত। আমরা চাইছি দ্রুতই যেন স্বাভাবিক কার্যক্রমে ফিরে যেতে পারি। শিক্ষার্থীরা একেবারে পড়াশোনার মধ্যে যে নেই, তা নয়; তারা পড়াশোনার মধ্যেই আছেন। বিভিন্ন পরীক্ষা নিয়ে এখন কিছু বলবো না। আমাদের আরেকটি সভা আছে। সেই সভার পর বলবো। তবে আমরা নানা রকম অপশন নিয়ে ভাবছি। 

ডা. দীপু মনি বলেন, আমরা শিক্ষার্থীসহ সবার স্বাস্থ্যঝুঁকির বিষয়টি দেখছি। পাশাপাশি যেন শিক্ষাজীবনও বিপর্যস্ত না হয়, সেটা নিয়েও আমরা ভাবছি। 

এ সময় সাংবাদিকদের মতামতও জানতে চান শিক্ষামন্ত্রী। কয়েকজন সাংবাদিক বলেন, করোনার এ সংক্রমণের সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার প্রয়োজন নেই। 

মতবিনিময় সভায় যুক্ত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক।