ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

লক্ষ্মীপুর-২ ও ৬টি ইউপিতে ভোট গ্রহণ শুরু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ জুন ২০২১  

কুয়েতের আদালতে দণ্ডিত শহিদ ইসলাম পাপুলের আসনে (লক্ষ্মীপুর-২) উপ-নির্বাচন ও রামগতি-কমলনগরের ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। ২১ জুন সোমবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত। তবে রামগতি-কমলনগেরর ৬টি ইউপিতে ভোটার উপস্থিতি থাকলেও আলোচিত লক্ষ্মীপুর-২ আসনে ভোট কেন্দ্র্রগুলো শুন্য দেখা গেছে।

এর আগে গতকাল রবিবার বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে ভোটগ্রহণ কর্মকর্তারা আইনশৃখংলা বাহিনীসহ নির্বাচনী সরাঞ্জমাদি নিয়ে আসনটির ১৩৬টি ভোট কেন্দ্রে পৌঁছে গেছে। সর্বমোট ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১৬০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ ধরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মোতায়েন করা হয়েছে ১৭ প্লাটুন বিজিবি।  

নির্বাচন অফিস জানায়, ইভিএম পদ্ধতিতে লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শেখ ফায়েজ উল্লাহ শিপন লড়ছেন। এ আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৬টি, এর মধ্যে ৯৭টি গুরুত্বপূর্ণ কেন্দ্র ধরা হয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ২ হাজার ৯৬৩ জন।

এদিকে ব্যালট পেপারে অনুষ্ঠিত হচ্ছে জেলার ৬ ইউপি নির্বাচন। রামগতির চর বাদাম, চর রমিজ, চর পোড়াগাছা ও কমলনগরের চরফলকন, হাজির হাট ও তোরাবগঞ্জে ইউনিয়নে মোট ৫৭টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৩জন ও সদস্য পদে ২৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব ইউনিয়নে মোট  ১ লাখ ২৩ হাজার ২শ’৩১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) সংসদীয় আসনের উপ-নির্বাচন ও রামগতি-কমলনগরের ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে।

পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, সংসদীয় আসন ও ৬টি ইউপি নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থার জন্য ২২ জন ম্যাজিস্ট্রেট, প্রতিটি কেন্দ্রে ৫-৪ জন করে পুলিশ, আনসার ১২ জন, ১৫০ সদস্য বিশিষ্ট র‌্যাবের বিশেষ টিম ও ১৭ প্লাটুন বিজিবি নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন।’