ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

রোহিঙ্গাদের পাসপোর্ট : দুই এএসআইয়ের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

চট্টগ্রামে গ্রেফতার তিন রোহিঙ্গার নোয়াখালী থেকে পাসপোর্ট পাওয়ার ঘটনায় জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) দুই সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) বিরুদ্ধে দায়িত্বে অবহেলার সুনির্দিষ্ট অভিযোগ পেয়েছে তদন্ত কমিটি। গতকাল মঙ্গলবার নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীর হোসেনের কাছে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেয়।

অভিযুক্তরা হলেন- ডিএসবির এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদা।

সূত্রে জানা যায়, রোহিঙ্গারা নোয়াখালী থেকে পাসপোর্টে পাওয়ার ঘটনায় ডিএসবির দুই এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদাকে সম্প্রতি পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে গত বৃহস্পতিবার তদন্ত শুরু করে পুলিশ প্রশাসন। অতিরিক্ত পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) শাহজাহান শেখকে এ বিষয়ে তদন্ত করে পাঁচদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়। সোমবার তদন্ত প্রতিবেদন দেয়ার কথা থাকলেও মঙ্গলবার তা দেয়া হয়। ওই প্রতিবেদনে অভিযুক্তদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার সুনির্দিষ্ট কিছু অভিযোগ পাওয়া যায়। তবে অভিযোগগুলো কি ছিল তা জানা যায়নি।

noakhali-02

এ বিষয়ে নোয়াখালীর পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানান, এর আগে এ ঘটনায় গত বৃহস্পতিবার এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। এরপর তাদের কাছ থেকে পাওয়া জবাব সন্তোষজনক না হওয়ায় গত শনিবার থেকে তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। তদন্ত প্রতিবেদনের আলোকে তাদেরকে আগামী সাতদিনের মধ্যে জবাব দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। জবাব পাওয়ার পর প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতি চট্টগ্রামে গ্রেফতার তিন রোহিঙ্গা যুবক নোয়াখালীর সেনবাগের কাদরা ইউনিয়নের জন্ম ও নাগরিক সনদ দেখিয়ে বাংলাদেশি পাসপোর্ট করেছেন। পুলিশের বিশেষ শাখা (ডিএসবি) কর্তৃক তদন্ত সাপেক্ষে রিপোর্টের মাধ্যমে এ পাসপোর্ট ইস্যু করে জেলার আঞ্চলিক পাসপোর্ট অফিস। কিন্তু কীভাবে পুলিশ এ রিপোর্ট দিল তা নিয়ে জেলায় তোলপাড় শুরু হয়। একপর্যায়ে পুলিশ প্রশাসন তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করে।