ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

রামগতি পৌর মেয়র মেজবাহ’র বিরুদ্ধে ষড়যন্ত্র

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০  

মোস্তাফিজুর রহমান নামে একজন শিক্ষক বলেন, আমাদের এই পৌরসভাটি খ গ্রেডের একটি পৌরসভা। এখানে আমার জানা মতে সরকারি বরাদ্ধ কম আসে। তাছাড়া পৌরসভার আয় না থাকায় উন্নয়নমূলক কাজ করা যাচ্ছেনা। তারপরও মেয়র সাহেব এই পৌরসভাকে আস্তে আস্তে উন্নত শ্রেণীতে রুপান্তর করতে দিন রাত কাজ করে যাচ্ছেন।

পৌরসভা সূত্রে জানা যায়, মেয়র মেজুর দীর্ঘ প্রচেষ্টায় রামগতি পৌরসভা পাইলট প্রকপ্লের অন্তভুক্ত হয়েছে । সারা দেশে ১০টি পৌরসভার মর্ধ্যে রামগতি পৌরসভা ৬ নম্বার অবস্থানে রহেছে। ইতিমর্ধ্যে গুরত্বপূর্ন নগর অবকাঠামো উন্নয়ন প্রকপ্লের আওতায় ৮ কোটি টাকার প্রকল্পের দরপত্র আহবান করা হয়েছে এবং উক্ত প্রকপ্লের কাজ চলমান রহেছে। বতর্মানে ওয়ার্ল্ড ব্যাংক এর অর্থায়নে ৬০ কোটি টাকার ওয়াটার সাপ্লাই প্রকপ্লের কাজের দরপত্র আহবান করা হয়েছে। এই ছাড়া এমজিএসপি প্রকপ্লের আওতায় ১০৪ কোটি টাকার প্রকল্প দাখিল করা হয়েছে।এবং প্রকপ্লের অনুকুলে পিডি নিয়োগ দেওয়া হয়েছে। যার কাযর্ক্রম শিগ্রহী শুরু হবে তাছাড়া ও রামগতি পৌরসভার অনুকুলে জলবায়ু পরিবর্তন টাষ্ট ফান্ডের আওতায় ৬ কোটি টাকার প্রকপ্ল দাখিল করা হয়েছে ইতিমধ্যে ২ কোটি টাকার প্রকপ্লের অনুমোদন পাওয়া গিয়াছে। তার একান্ত প্রচেষ্টায় রামগতি পৌরসভা গ শ্রেনী হইতে খ শ্রেনীতে উন্নীত হয়েছে। তিনি আমাদের পৌরসভাকে উন্নত করতে স্বচ্ছতার সাথে কাজ করছেন। কোন কাজে অনিয়ম পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।

পৌরসভার নাম প্রকাশে এক কাউন্সিলর বলেন, গত ৫বছর পূর্বের পৌরসভা আর এখনকার পৌরসভার মধ্যে রাত দিন পার্থক্য আছে। এই মেয়রের বুদ্ধিমত্তা ও ঐকান্তিক প্রচেষ্টায় পৌরসভার বিভিন্ন স্তরের উন্নয়নমূলক কাজ, প্রশাসনিক ব্যবস্থা, নাগরিক সেবা প্রদান, নাগরিক সন্তুষ্টি সুচারূরুপে পরিচালিত হচ্ছে। মানুষজন এখন সন্তুুষ্ট। কতিপয় মাদকসেবী ও কুৎসিত চরিত্রের লোকজন তার এইসব ভালো কাজে ইস্বানিত হয়ে অপ্রচার চালিয়েছে।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ মান্না বলেন, লক্ষ্মীপুর জেলার মধ্যে মেজবাহ উদ্দিন মেজু মেয়র অত্যন্ত ভালো ও সৎ মানুষ। পৌরসভায় অনিয়ম বা অর্থ আত্মসাতের কোন খবর জেলাবাসী বিশ্বাস করবেনা। তিনি রাজনীতির পাশাপাশি রামগতি পৌরসভার মানুষের জন্য ভাবেন। প্রায় সময় ঢাকা বা লক্ষ্মীপুরে এলাকার মানুষের জন্য প্রজেক্ট বা উন্নয়নমূলক কাজের জন্য তদবীর করেন। তার বিরুদ্ধে যে কোন মিথ্যা সংবাদের নিন্দা জ্ঞাপন করছি।

পৌর মেয়র মেজবাহ উদ্দিন মেজু বলেন, এই পৌরসভার প্রতিটি কাজ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আইনে পরিচালিত হচ্ছে। কোন ধরনের অনিয়ম করার সুযোগই নেই। আমি মেয়র হওয়ার পর বিভিন্ন মাদকসেবী ও অনৈতিক সুবিধা আদায়কারীদের প্রশ্রয় না দেওয়ায় তারা আমার বিরুদ্ধে তথা রামগতি পৌরসভার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।
সম্প্রতি প্রকাশিত একটি মিথ্যা সংবাদের ভিত্তিতে সাংবাদিকরা সরেজমিনে অনুসন্ধানে গেলে রামগতি পৌরসভার মেয়র মেজুর বিরুদ্ধে আনিত প্রতিটি অভিযোগ মিথ্যা ও বানোয়াট হিসেবে প্রতিয়মান হয়। এর কোন সত্যতা পাওয়া যায়নি।
অনুসন্ধানে আরো পাওয়া যায়, পৌরসভার উন্নয়ন ও পৌরবাসীর কল্যানে ব্যাপক প্রদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করা এছাড়াও পৌরসভার আয়, বরাদ্ধের তুলনায় স্বচ্ছতার সাথে কাজ করা হয়েছে।