ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শ্রেষ্টত্ব অর্জন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

২০১৯ ইং সনের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস এস সি) পরীক্ষার ফলাফলের (জিপিএ) ভিত্তিতে কুমিল্লা বোর্ডের মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি ঘোষণা অনুযায়ী লক্ষ্মীপুরের রামগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে ১১জন শিক্ষার্থী ট্যালেন্টপুল বৃত্তি পেয়েছে। বিজ্ঞান বিভাগ থেকে ৬ ও ব্যাবসায় শাখা থেকে ৫জন শিক্ষার্থী এ বৃত্তি পেয়েছে।
বিজ্ঞান বিভাগ থেকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, মেহেদী হাসান রনি, মোঃ আবদুল আহাদ, মাহবুব হোসেন, আজমাইন আবতাহি, নাদিম মাহমুদ, আবদুল্লাহ আল মারফ ও ব্যাবসায় শাখা থেকে মোঃ কাউছার আহম্মেদ মারুফ, কাইফ হাসান, আরাফাত রহমান, মাহবুব রহমান তাহিন ও মোঃ মেহেদী হাসান শাকিব।
এদিকে উপজেলার একমাত্র সরকারী শিক্ষা প্রতিষ্ঠান রামগঞ্জ এম ইউ সরকারী উচ্চ বিদ্যালয় থেকে কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে ঘোষিত বৃত্তি প্রদান তালিকা অনুযায়ী কোন শিক্ষার্থী বৃত্তি না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন কয়েকজন অভিভাবক।
অপরদিকে বৃত্তি প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৪জন শিক্ষার্থী, নোয়াগাঁও জনকল্যাণ উচ্চ বিদ্যালয় থেকে ৩জন ও রামগঞ্জ রেসিডেনসিয়াল স্কুল থেকে সর্ব্বোচ্ছ নম্বর পেয়ে ১জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছে।
রামগঞ্জ এম ইউ সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও অভিভাবক জাহিদ হাসান জানান, এটা আমাদের জন্য দূর্ভাগ্যজনক। একটি সরকারী স্কুল থেকে একজন শিক্ষার্থীও বৃত্তি না পাওয়া খুবই হতাশাজনক। উচ্চমানের ডিগ্রি নিয়ে অত্র প্রতিষ্ঠানের শিক্ষকরা নিয়োগ পেয়ে থাকেন। এসময় তিনি পূর্বের ফলাফল নিয়েও ক্ষোভ প্রকাশ করেন।
রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী রায়হানুর রহমান জানান, রামগঞ্জ উচ্চ বিদ্যালয় বিগত সময়ের মতো তার সুনাম ধরে রেখেছে। আমরা রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সার্বিক সফলতা কামনা করছি।
এ ব্যপারে রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব হোসেন জানান, শিক্ষার্থীদের এমন সফলতায় আমরা আশান্বিত এবং আনন্দিত। পূর্বের ন্যায় শিক্ষার্থীরা ভালো ফলাফল করে অত্র প্রতিষ্ঠানের সুনাম ধরে রেখেছে । তিনি ঘোষিত ফলাফলে অভিভাবক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি, শিক্ষকদের আন্তরিকতাকেও প্রাধান্য দিয়েছেন।