ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

যৌতুকের দাবীতে নির্যাতন গৃহবধূর মৃত্যু

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

ফেনীর ফাজিলপুরে যৌতুকের নির্মম নির্যাতনের শিকার মৃত্যর সাথে লড়ে ৮দিন পর চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকল কলেজ হাসপাতালে রবিবার রাতে গৃহবধূ রাশেদা আক্তার (৩০)  মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ ২ নারীসহ ৩ জনকে আটক করছে।

নিহত ফেনী গৃহবধূ  ফেনী সদর উপজেলার দক্ষিন  ফাজিল পুর গ্রামের ওমান প্রবাসী রায়হানউদ্দিন রুবেলের স্ত্রী। এ ঘটনায়  নিহতের  বাবা আবুল কালাম বাদী হয়ে শাশুড়ী, দেবর ও ননদসহ ৭ জনকে আসামী করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেছেন।

 মামলার এজাহার সুত্র জানায়, প্রায় ৭ বছরআগে ফেনী সদর উপজেলার উত্তর ফাজিলপুর লস্কর তালুক এলাকার আবুল কালামের মেয়ে রাশেদা আক্তারের সাথে একই এলাকা দক্ষিন ফাজিলপুর গ্রামেরমৃত আবুল খায়েরের ছেলে রায়হান উদ্দিন রুবেলের বিয়ে হয়। তাঁদের দুই বছরের একটি ছেলেও রয়েছে। রাশেদার স্বামী  রুবেল প্রবাসে থাকাকালে তার মাসহ পরিবারের অন্যরা প্রায়সময় যৌতুকেরজন্য রাশেদাকে নানাভাবে গালমন্দ ও নির্যাতন করতো। এ ছাড়া স্বামীর অনুপস্থিতির সুযোগে দেবর রাশেদ উদ্দিন রনি বিভিন্ন সময় কু প্রস্তাব দিত। এতে রাশেদা সাড়ানা দেওয়ায় সেও ক্ষিপ্ত হয়। গত ৭ নভেম্বর সন্ধ্যায় রাশেদাকে তার বাবার বাড়ী থেকে দুইলাখ টাকা যৌতুকের জন্য চাপ দেয় শাশুড়ীসহ পরিবারের লোকজন। এ নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে শাশুড়ীসহ সবাই গৃহবধু রাশেদাকে কিলঘুষি ও পিঠিয়ে গুরুত্বর জখম করে । এক পর্যায়ে তারা রাশেদার মাথা ধরে দেওয়ালের সাথে আঘাত করে। এতে সে মারাত্মকভাবে আহত হয়।

ঘটনার পর প্রথমে এলাকার একজন পল্লীচিকিৎসক দেখানো হয়। খবর পেয়ে গৃহবধু রাশেদার বাবারা শেদাকে শশুর বাড়ী থেকে নিয়ে ফেনীরএকটি বেসরকারী হাসপাতালে ভর্তি করে।এখানে অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করে। সেখানে রোববার গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় রাশেদা মারা যায়। ফেনী সদর মডেল থানার অফসার ইনচার্জ (ওসি) মো.আলমগীর হোসেন জানান, যৌতুকের দাবীতে গৃহবধূ নির্যাতন ও মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। তিন জনকে আটক করা হয়েছে।তদন্তক্রমে আইন গত ব্যবস্থা নেওয়াহবে।