ব্রেকিং:
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির ঈদযাত্রা: পঞ্চম দিনের ট্রেন টিকিট বিক্রি শুরু প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাতে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ঈদে মহাসড়কে ৬ দিন বন্ধ থাকবে ট্রাক চলাচল সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণে হাতিয়ায় চলছে ব্যাপক প্রস্তুতি ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব: প্রধানমন্ত্রী নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রাখাইনের গুরুত্বপূর্ণ অঞ্চল দখলের দ্বারপ্রান্তে আরাকান আর্মি কুমিল্লা সিটির প্রথম নারী মেয়র হলেন তাহসীন বাহার ভাঙারির দোকান থেকে উদ্ধার হলো ১১ মণ সরকারি বই
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

যাদের রেজিস্ট্রেশন কার্ড দেবে না বার কাউন্সিল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

কোর্স ডিউরেশনের স্বল্পতা, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদন না থাকা এবং ‘ও’ লেভেলের পর ‘এ’ লেভেল না করে বিদেশি ‘ল’ ডিগ্রিধারীদের এনরোলমেন্ট পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন কার্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বার কাউন্সিল।

এ সংক্রান্ত কাউন্সিলের একটি সভার সিদ্ধান্ত জানিয়েছে বার কাউন্সিলের সচিব (সিনিয়র জেলা ও দায়রা জজ) মো. রফিকুল ইসলাম। 

বুধবার তিনি সাংবাদিকদের বলেন, বার কাউন্সিলের সভায় রেজিস্ট্রেশন কার্ড না দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তাই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু কিছু শিক্ষার্থীর নাম সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় বার কাউন্সিলে পাঠালেও তাদের কোর্স ডিউরেশনের স্বল্পতা রয়েছে। যেমন-দুই বছরের পাস কোর্স এক বছরে শেষ করেছে, চার বছরের অনার্স কোর্স এক বছর বা দুই বছরে শেষ করেছে। যা নিয়ম বর্হিভূত। এমন পরীক্ষার্থীদের ব্যাপারে পুনঃরেজিস্ট্রেশন না দেয়ার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া যেসব বিশ্ববিদ্যালয়ের অনুমোদন ইউজিসি/শিক্ষা মন্ত্রণালয় বাতিল ঘোষণা করেছে, আবার কিছু বিশ্ববিদ্যালয় ইউজিসির ‘ল’ প্রোগ্রাম অনুমোদন পাওয়ার আগে নিয়ম বর্হিভূতভাবে শিক্ষার্থী ভর্তি করে শিক্ষা কার্যক্রম শুরু করেছে, সেসব শিক্ষার্থীদের বার কাউন্সিল রেজিস্ট্রেশন দেবে না।