ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মেসেজ দিলেই ঘরে খাদ্য পৌঁছে দিচ্ছেন শিল্পমন্ত্রী

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

ভাই আমি কিন্ডারগার্টেনে শিক্ষকতা করি। আমি আমার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। আমার বাড়িতে খাবার নেই, দয়া করে আমাকে খাবার দেবেন।
কিস্তিতে অটো কিনেছি আজ ৩ মাস, ১৫ দিন বসা, এক ছেলের বয়স দুই বছর, বর্তমানে বড় অভাবে আছি। না পারি কারো কাছে বলতে, না পারি কারো কাছে সাহায্য চাইতে। যদি গোপনীয়ভাবে সহযোগিতা করেন, তাহলে উপকৃত হবো।

আমার বাড়িতে দুই দিন ধরে চাল নেই, ধার করে চলছি। এমন অবস্থা আপনার শরণাপন্ন হয়েছি।

করোনাভাইরাসে ঘরে নিদারুণ কষ্টে কাটানো নরসিংদীর মনোহরদীর কয়েকটি মধ্যবিত্ত পরিবারের মেসেজ এগুলো।

যে পরিবারগুলো কষ্টে দিন কাটালেও সহায়তার জন্য প্রকাশ্যে বেড়োতে পারে না। তারা গোপনে শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের হটলাইন নম্বরে এসব মেসেজ পাঠিয়েছেন সহযোগিতার জন্য। এমন শতাধিক পরিবারকে শিল্পমন্ত্রীর পক্ষ থেকে তাদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়।

তাদের একজন সাংবাদিকদের বলেন, করোনার কারণে দুই সপ্তাহ ধরে আমাদের কোনো কাজ নেই। ঘরে খাবার নেই। কারো কাছে সাহায্যও চাইতে পারি না। ফেসবুকে মন্ত্রী সাহেবের ছেলের পোস্ট দেখে দুপুরে আমরা হটলাইনে মেসেজ পাঠাই। আর বিকেলেই আমাদের ঘরে খাবার পৌঁছে দিয়েছে। অভাবের সময়ে এই খাবার দেওয়ায় আমরা কয়েক দিন ভালোভাবে কাটাতে পারব।

মনোহরদী ও বেলাবতে অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন স্থানীয় সংসদ সদস্য ও শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এ পর্যন্ত অসহায় ও হতদরিদ্র ৬ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

শিল্পমন্ত্রীর পক্ষে তার ছেলে মঞ্জরুল মজিদ মাহমুদ সাদী এসব খাদ্যসামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও নগদ অর্থ বিতরণ করছেন। মনোহরদী ও বেলাব উপজেলার বিভিন্ন গ্রামে দিনে ও রাতের আঁধারে স্বেচ্ছাসেবকদের নিয়ে এসব সামগ্রী বিতরণ করছেন তিনি।

মঞ্জরুল মজিদ মাহমুদ সাদী বলেন, কর্মহীন, অসহায় ও হতদরিদ্রদের মাঝে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ চলমান আছে। জনসমাগম ও দোকানপাট লকডাউন থাকায় ব্যবসা-বাণিজ্য অনেকটা স্থবির। তাই মধ্যবিত্ত বা নিম্নমধ্যবিত্ত পরিবার অর্থকষ্টে থাকলেও পারিবারিক ও সামাজিক মান-সম্মানের বিষয়টি চিন্তা করে সাহায্য নিতে চায় না। আমরা তাদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চাই। কেউ কষ্টে থাকলে আমাদের দেয়া মোবাইল নম্বরে নাম, ঠিকানা ও পেশা লিখে মেসেজ দিলেই আমরা যোগাযোগ করে সম্পূর্ণ গোপনীয়তায় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি।