ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মেঘনায় ট্রলার ডুবি, আরো ২ জনের লাশ উদ্ধার, নিখোঁজ ৫

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২০  

নোয়াখালীর হাতিয়ার মেঘনা নদীতে নলেরচর থেকে ভোলার মনপুরা যাওয়ার পথে মঙ্গলবার বিকাল ৩টায় ডালচর এলাকায়  বরযাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনায় আরো এক নারী এবং শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (১৯শে ডিসেম্বর) ভোরের দিকে শিশু নিহার মরদেহ হাতিয়ার টাংকির খাল সংলগ্ন মেঘনা নদী থেকে এবং জাকিয়া বেগমের মরদেহ লাসমনপুরার কলাতলী এলাকা থেকে কোস্টগার্ড স্টেশন হাতিয়া এবং স্টেশন রামগতি কর্তৃক চলমান সার্চ অ্যান্ড রেসকিউ কার্যক্রমে মরদেহগুলো উদ্ধার করে। নিহত জাকিয়া বেগম (৫৫) উপজেলার চানন্দী ইউনিয়নের নাসির উদ্দিনের স্ত্রী এবং নিহা (১) একই এলাকার রিয়াজ উদ্দিনের মেয়ে। হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, ওই দুর্ঘটনার পর থেকে এখনো নিখোঁজ রয়েছে ৫ জন। তবে এখন পর্যন্ত ৪ ধাপে ১০টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো পর্যন্ত নিখোঁজ ৫ জনের মরদেহ উদ্ধারের কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান। জানা যায়, এর আগে শনিবার দুপুর ১২টা পর্যন্ত নববধূ, নারী ও শিশুসহ ১০ জনের মরদেহ উদ্ধার করা হলেও এখনো ৫ জন নিখোঁজ রয়েছেন।নিখোঁজরা হলো- নার্গিস (৪), হালিমা (৪), লামিয়া (৩), আমির হোসেন ও আলিফ (১)। স্থানীয়দের ভাষ্যমতে, হাতিয়ার নলের চরে বিয়ে অনুষ্ঠান শেষে নববধূ নিয়ে বরসহ ট্রলারযোগে ভোলার মনপুরা যাওয়ার পথে ট্রলারটি ডালচর এসে পৌঁছলে মেঘনা নদীর তীব্র স্রোতের মুখে পড়ে ট্রলারটি ডুবে যায়।

নিহতরা হলেন- হাতিয়ার চানন্দী ইউনিয়নের থানার হাট এলাকার ইব্রাহীম সওদাগরের মেয়ে নববধূ তাছলিমা (২০), হরণী ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের আক্তার হোসেনের মেয়ে আসমা বেগম (১৯), সদর উপজেলার বদরপুর গ্রামের আকবর হোসেনের মেয়ে আফরিনা আক্তার লামিয়া (৯), একই এলাকার আলমগীর হোসেনের মেয়ে লিলি আক্তার (৮), নলেরচরের কালাদুর গ্রামের ফয়জ্জুল্লার মেয়ে হোসনে আরা বেগম (৫), চানন্দী ইউনিয়নের পূর্ব আজিম নগর গ্রামের আলা উদ্দিনের স্ত্রী রাহেনা বেগম (৩০), একই এলাকার খোরশেদ আলমের স্ত্রী নুরজাহান (৬৫), হাছান (৭), হাতিয়ার চানন্দী ইউনিয়নের আব্দুল কাদেরের ছেলে। নিহত নববধূর পিতা ইব্রাহীম সওদাগর জানান, হাতিয়ার ডালচরে ট্রলার ডুবির এ ঘটনা ঘটলেও প্রবল স্রোতে ৫টি লাশ ভেসে যায় লক্ষ্মীপুর জেলার রামগতিতে। জেলেরা নদীতে ভাসমান  লাশগুলো ভাসতে দেখে তাদের উদ্ধার করে টাংকির ঘাটে নিয়ে আসে। পরে তারা রামগতি থানা পুলিশকে খবর দেয়। অপরদিকে ২টি লাশ পাওয়া যায় চানন্দি ঘাটে। ট্রলারটি ডুবে যাওয়ার পরে  অনেকে সাঁতার কেটে ও অন্য ট্রলারের সহযোগিতায় তীরে উঠতে সক্ষম হলেও শিশুসহ ৮ জন নিখোঁজ রয়েছে।