ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মুস্তাফিজসহ বিশ্বকাপের সেরা ৫ বোলার হলেন যারা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছে স্বাগতিক ইংল্যান্ড। একই সঙ্গে পর্দা নামেছে বিশ্বকাপের ১২তম আসরের। সদ্য সমাপ্ত এই আসরে বোলরা দেখিয়েছেন তাদের গতি ও সুইংয়ের ঝলক। সর্বোচ্চ উইকেট শিকারির সেরা পাঁচে জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।
দেখে নেয়া যাক বিশ্বকাপের সেরা ৫ বোলারের পরিসংখ্যান-

১.মিচেল স্টার্ক: অস্ট্রেলিয়া সেমিফাইনাল থেকে ছিটকে গেলেও সেরা পাঁচ উইকেট শিকারের তালিকায় শীর্ষে আছেন অস্ট্রেলিয়ান বোলার মিচেল স্টার্ক। বিশ্বকাপের এক আসরে রেকর্ড ২৭ উইকেটে এখন তার দখলে। বিশ্বকাপের ১০ ম্যাচে ৫০২ রান দিয়ে ২৭টি উইকেট নিয়েছেন তিনি।


 
২. লোকি ফার্গুসন: বিশ্বকাপ শুরুর দিকে নিয়মিত উইকেট না পেলেও শেষের দিকে এসে দারুন বোল করছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার লোকি ফার্গুসন। যার ফলে পাঁচ সেরা বোলারদের তালিকায় দ্বিতীয় স্থান দখল করে নিয়েছেন তিনি। বিশ্বকাপের ৯ ম্যাচে ৪০৯ রান দিয়ে ২১টি উইকেট শিকার করেছেন ফার্গুসন।

৩. জোফরা আর্চার: স্বাগতিক ইংল্যান্ডের এই পেসার আছেন তালিকার তৃতীয় স্থানে। বিশ্বকাপের ১১ ম্যাচে ৪৮৮ রান দিয়ে ২০টি উইকেট নিয়েছে জোফরা আর্চার।

৪. মোস্তাফিজুর রহমান: সেরা পাঁচ উইকেটের তালিকায় চর্তুথ স্থানে আছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। গ্রুপ পর্ব থেকে বাংলাদেশ বিদায় নিলেও টাইগার এই কাটারের বোলে কোনঠাসা ছিলো বিশ্বের বাঘা বঘা ব্যাটসম্যানরা। বিশ্বকাপে জোফরা আর্চারের চেয়ে দুই ম্যাচ কম খেলে তারও উইকেট সংখ্যা সমান ২০টি।

৫. জাসপ্রিত বুমরাহ: বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় ভারত। বিদায়ের আগে ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ ৯ ম্যাচে ৩৭১ রান দিয়ে ১৮টি উইকেট শিকার করে পঞ্চম স্থান দখল করেছেন।