ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন ৪ নভেম্বর দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি ১৫ বছরে ধানের ৮০ নতুন জাত ঢাকা-না’গঞ্জ লিঙ্ক রোড ছয় লেন হচ্ছে চাপে থাকা অর্থনীতিতে স্বস্তির আভাস ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক আশুলিয়া এক্সপ্রেসওয়ে দৃশ্যমান হচ্ছে আজ বার কাউন্সিলের নতুন ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হামানকর্দ্দির কামাল গাজীকে আসামী করে সদর মডেল থানায় মামলা টিকটকে প্রেমের পর বিয়ে, ৩ বছরের মাথায় তরুণীর আত্মহত্যা লক্ষ্মীপুর-৩ আসনে উপনির্বাচন : প্রতীক পেলেন প্রার্থীরা ২১ বছর ধরে ভেঙে পড়ে আছে সেতু, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ শিক্ষামন্ত্রীর উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি বাহারের বক্তব্য প্রধানমন্ত্রী দেখছেন গভীর উদ্বেগের সঙ্গে মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

মিস শেফালির জীবনাবসান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২০  

এক সময় তাকে দেখতে নাটমঞ্চে, সিনেমা হলে উপচে পড়ত ভিড়। তার অভিনীত নাটকের টিকিট ‘ব্ল্যাক’ বা কালোবাজারে বিক্রি হত। কিন্তু বৃহস্পতিবার যখন নিথর দেহে তিনি শ্মশান চত্বরে ঢুকলেন, আত্মীয়স্বজন ছাড়া সঙ্গে তখন মাত্রই কয়েক জন প্রতিবেশীই ছিলো।
সত্তর দশকের নৃত্যশিল্পী-অভিনেত্রী মিস শেফালি বৃহস্পতিবার ভোরে সোদপুরের নাটাগড়ের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার বয়স হয়েছিল ৭৪। এক সময়ের রূপবতী এই অভিনেত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

মিস শেফালি অর্থাৎ আরতি দাস যখন সত্যজিৎ রায়ের ‘প্রতিদ্বন্দ্বী’ ছবিতে দেহপসারিণী ও নার্সের চরিত্রে অভিনয় করছেন যৌনতা নিয়ে তখনো টলিউডের আষ্টেপৃষ্ঠে সংস্কারের জড়তা। ‘সীমাবদ্ধ’-এ শেফালির ওই চরিত্রায়ণ যৌনতার বিস্ফোরণে সীমাবদ্ধ নয়, নর্তকীর শিল্পী-সত্তা, সর্বোপরি নারীত্বের নিঃসঙ্কোচ প্রকাশ। 

শুধু সত্যজিতের ছবিতে নয়, বিশ্বরূপা, সারকারিনা, রঙমহলের মঞ্চে ‘চৌরঙ্গি’, ‘আসামী হাজির’-এর মতো বিভিন্ন নাটকেও একইভাবে ছড়িয়ে পড়েছিল শেফালি-সৌরভ।

নাচ ছেড়ে দিলেও শেফালি নিয়মিত সাজগোজ করতে পছন্দ করতেন বলে জানালেন ভাইঝি অ্যালভিনা। মৃত্যুর পরেও তাই শেফালিকে লিপস্টিক, কাজল দিয়ে সাজিয়ে দেওয়া হয়েছিলো। কোনো রিয়্যালিটি শো-এ বিচারক হিসেবে ডাক পাওয়ার খুব আশা ছিল শেয়ালির। পানিহাটি শ্মশানে পুরসভার তরফ থেকে মিস শেফালিকে শ্রদ্ধা জানান স্থানীয় প্রাক্তন কাউন্সিলর সুদীপ রায়।